সংসদ প্রতিবেদক

  ২৪ সেপ্টেম্বর, ২০২০

ডাকের মহাপরিচালক অপসারণে সংসদীয় কমিটিতে ঐকমত্য

গ্রামীণ জনসাধারণকে ডিজিটাল সেবা দেওয়ার কথা বলে শত শত কোটি লোপাটের অভিযোগ ওঠায় এবং করোনা পজিটিভ নিয়ে গণভবনে যাওয়ায় ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রকে দায়িত্ব থেকে অব্যাহতিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সব সদস্য একমত হয়েছেন। ডাক বিভাগের এই ডিজি সভায় উপস্থিত থাকলেও সদস্যদের প্রশ্নের কোনো জবাব দেননি। তার অপসারণ বিষয়ে সদস্যদের সঙ্গে মন্ত্রী দ্বিমত পোষণ করেননি।

গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ সুপারিশ জানানো হয়। কমিটির সভাপতির বৈঠকে না থাকায় সভায় সভাপতিত্ব করেন কমিটির জ্যেষ্ঠ সদস্য বেনজীর আহমদ। সভায় কমিটির আরো উপস্থিত ছিলেন মন্ত্রী মোস্তাফা জববার, কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক।

সভায় বলা হয়, গ্রামের জনসাধারণকে ডিজিটাল সেবা দেওয়ার কথা বলে শত শত কোটি লোপাট করেছে ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র। কেনাকাটা থেকে শুরু করে ডিজিটাল পোস্ট সেন্টার স্থাপন সব খানে রেখেছেন অনিয়মের স্বাক্ষর। বহু ডিজিটাল সেন্টারের অস্তিত্বই নেই, তবুও নাম ভাঙিয়ে তুলে নিয়েছেন ৫৪০ কোটি ৯৪ লাখ টাকা। এসবই উঠে এসেছে ডাক বিভাগের গঠিত তদন্ত রিপোর্টে। এ নিয়ে তাকে দুর্নীতি দমন কমিশনও তলবও করে। চলছে তার বিরুদ্ধে তদন্ত। অন্যদিকে গত ১৪ আগস্ট করোনা পজিটিভ নিয়ে গণভবনে যান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে টেবিলে বসে উদ্বোধনী খাম, স্মারক ডাকটিকিট এবং ডেটা কার্ড উন্মোচন কাজে স্বাক্ষর করেছেন সেই টেবিলের পাশেই দাঁড়ানো ছিলেন সুধাংশু শেখর ভদ্র।

কমিটির আরেক সদস্য বলেন, সংসদীয় কমিটির ক্ষোভের মুখে কোনো জবাব দিতে পারেননি ডাকের মহাপরিচালক। এমনকি তাকে সরিয়ে দেওয়ার ব্যাপারে মন্ত্রীও একমত পোষণ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close