কক্সবাজার প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০২০

মেয়র ও কাউন্সিলরের ২০ লাখ টাকা জব্দ!

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, তার বড় ছেলে হাসান মেহেদী রহমান ও পৌরসভার কাউন্সিলর ওমর সিদ্দিক লালুর ২০ লাখ ৩০ হাজার ৫০৫ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোশ্যাল ইসলামী ব্যাংকের কক্সবাজার শাখায় অভিযান চালিয়ে সংশ্লিষ্ট তিনজনের ব্যাংক হিসাবের ওই টাকা জব্দ করা হয়েছে।

জব্দ হওয়া টাকার মধ্যে পৌর মেয়র মুজিবুর রহমানের ১৮ লাখ ৭৮ হাজার ৬০১ টাকা, তার বড় ছেলে হাসান মেহেদী রহমানের ১ লাখ ৩৪ হাজার ৭৪ টাকা ও পৌর কাউন্সিলর ওমর সিদ্দিক লালুর ১৭ হাজার ৮৩০ টাকা রয়েছে। দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের বিশ্বস্থ একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি দল গতকাল সোমবার সকালে সোশ্যাল ইসলামী ব্যাংকের কক্সবাজার শাখায় অভিযান চালিয়ে এই টাকা জব্দ করা হয়েছে।

ইতিপূর্বে কক্সবাজার পৌরসভার ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেলের এক দফায় ১ কোটি ৬৭ লাখ ১১ হাজার টাকা মূল্যের ১.০১১১ একর জমি, আরেক দফায় ২০ কোটি ৮০ লাখ টাকা ও কক্সবাজার শহরে চারটি ফ্ল্যাটও জব্দ করা হয়েছে। দুদকের ওই কর্মকর্তা সাংবাদিকদের জানান, কক্সবাজারে ভূমি অধিগ্রহণ সংক্রান্ত একটি মামলার তদন্ত চলাকালে সাবেক পৌর কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেলসহ কক্সবাজার জেলার ১০ জন ব্যক্তির ব্যাংক হিসাব অনুসন্ধান করছে দুদক। এই ১০ জনের মধ্যে কক্সবাজারে কর্মরত দুজন সাংবাদিকও রয়েছেন। এই অনুসন্ধানকালে ভূমি অধিগ্রহণ সংক্রান্ত ঘটনায় পৌর মেয়র মুজিবুর রহমান, তার বড় ছেলে হাসান মেহেদী রহমান ও পৌর কাউন্সিলর ওমর সিদ্দিক লালুর নামও উঠে আসে। সূত্র মতে, দুদকের অনুসন্ধানে কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেলের নামে চলমান বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখায় ইতিপূর্বে ২০ কোটির বেশি টাকার সন্ধান পায় দুদক। ওই টাকা জব্দের পর কক্সবাজার জেলা ডাকঘরে আরো ৮০ লাখ টাকার সন্ধান পেয়েছে সংস্থাটি।

সর্বশেষ ইউনিয়ন ব্যাংকের কক্সবাজার শাখায় আরো ৪২ লাখ টাকা পাওয়া যায়।

ওই সূত্র জানায়, মেয়র মুজিবুর রহমান, তার ছেলে হাসান মেহেদী রহমান ও কাউন্সিলর ওমর সিদ্দিক লালুর ব্যাংক হিসাব জব্দ করতে গতকাল সোমবার সকালে কক্সবাজার শহরের থানা রাস্তার মাথায় সোশ্যাল ইসলামী ব্যাংকের কক্সবাজার শাখায় অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন। ওই ব্যাংকে তিনজনের হিসাবে ২০ লাখ ৩০ হাজার ৫০৫ টাকা পাওয়া যায়। প্রসঙ্গত, সাবেক কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেল ও দুই সাংবাদিকসহ জেলার ১০ জনের হিসাব অনুসন্ধান করছে। এ ছাড়াও রামু চাকমারকুল এলাকার এন আলমকে দুদকে তলব করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close