নিজস্ব প্রতিবেদক

  ১৯ এপ্রিল, ২০২০

লকডাউনে বাড়ছে নারী নির্যাতন

করোনার ফলে বিশ্ব এখন স্তম্ভিত। দেশে দেশে চলছে লকডাউন। যার ফলে গৃহবন্দি হয়ে পড়েছে জনগণ। আর গৃহবন্দি থাকার ফলে নারীর প্রতি সহিংসতা বেড়েছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসিতে এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। এবার এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্মের আহ্বায়ক ও সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সম্মানীয় ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য জানালেন সেই একইমত। তিনি বলেন, করোনার সংক্রমণ রোধে লকডাউন ঘোষণায় নারী নির্যাতন ও গর্ভধারণ বেড়েছে।

গতকাল শনিবার প্ল্যাটফর্ম ফেসবুক পেজে ‘কোভিড-১৯ মোকাবিলায় বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠানসমূহের তৎপরতার কার্যকারিতা বাড়াতে সরকারের প্রতি সুপারিশ’ শীর্ষক এই ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

এই পরিস্থিতিতে জনসমাগম এড়ানোর জন্য প্ল্যাটফর্ম এবারের মিডিয়া ব্রিফিংটি শুধু লাইভ স্ট্রিমিং করার উদ্যোগ গ্রহণের জন্য করা হয়। এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশ প্রায় ১১৫টি বেসরকারি উন্নয়ন সংস্থা এবং বেসরকারি খাতের সংস্থাদের নিয়ে দেশের এসডিজি বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। এখন করোনার কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি মোকাবিলায় এ প্ল্যাটফর্মের সদস্যরা দেশব্যাপী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close