গাজীপুরে ডাকাত-পুলিশ সংঘর্ষ : আহত ২

প্রকাশ | ২৪ মার্চ ২০২০, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে মহাসড়কে ডাকাত-পুলিশের মধ্যে গোলাগুলির ঘটনায় পুলিশের এক এসআই ও এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। গত রোববার রাতে গাজীপুর সিটি করপোরেশনের ন্যাশনাল পার্কের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। পুলিশ অস্ত্র ও লুণ্ঠিত মালামালসহ গুলিবিদ্ধ এক ডাকাতকে আটক করেছে। গুলিবিদ্ধ এসআইয়ের নাম মো. জহিরুল ইসলাম। তিনি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় কর্মরত। গুলিবিদ্ধ ডাকাতের নাম শরীফ (২৫)। আহত দুজনকেই গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর মেট্রোপুলিশের সদর থানার ওসি মো. আলমগীর হোসন ভূঁইয়া জানান, একটি ডাকাতদল গত রোববার রাত ৯টায় ন্যাশনাল পার্ক এলাকায় মহাসড়কে একটি পিকআপে প্রথমে ঢিল ছুড়ে। পিকআপটি থামনো হলে ডাকাতরা চারজন যাত্রীদের অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে পিকাআপসহ পার্কের ভেতরে নিয়ে টাকা, টিভি, মোবাইলসহ মালামল লুট করে। এ সময় ডাকাতরা জিম্মি করে ওই যাত্রীদের নিকট থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে এবং এক পর্যাযে তাদের ছেড়ে দেয়। পরে ডাকাত আরো ডাকাতি করতে মহাসড়কের পাশে অবস্থান করতে থাকে।

ওসি আরো জানান, ডাকাতির খবর পেয়ে সদর থানার একটি টিম সেখানে যেতে থাকে। কাছাকাছি পৌঁছালে টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে এসআই জহিরুল ইসলাম কোমরে গুলিবিদ্ধ হয়ে পড়ে যায় এবং ডাকাত শরীফ পায়ে গুলিবিদ্ধ হয়। এ সময় অন্য ডাকাত মহাসড়ক অতিক্রম করে পালিয়ে যায়। লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রসহ গুলিদ্ধি শরীফ আটক করা হয়েছে। গুরুতর আহতাবস্থায় এসআই জহিরুল ইসলামকে এবং ডাকাত শরীফকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

"