খুলনা ব্যুরো

  ১০ মার্চ, ২০১৯

সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার অভিযোগ পরিবারের

বাগেরহাটের রামপাল উপজেলা উজড়কুড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আক্তার হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে সাংবাদিক আজিম শেখকে আসামি করা হয়েছে। অথচ ঘটনার সময় আজিম পেশাগত কাজে ব্যস্ত ছিলেন। যার প্রত্যক্ষদর্শী সাক্ষী রয়েছে। কিন্তু ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই এ মামলায় সাংবাদিক আজিম শেখকে আসামি করা হয়েছে। কল্পনাপ্রসূত এ মামলার কারণে প্রকৃত খুনিদের পার পেয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় খুলনা প্রেস ক্লাবের শাহাবুদ্দিন আহম্মেদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিক আজিমের পরিবারের পক্ষ থেকে এ অভিযোগ করা হয়। লিখিত বক্তব্য পাঠ করে সাংবাদিক আজিম শেখের মা আমেনা বেগম। এ সময় তার স্ত্রী, তিন বছরের শিশু কন্যা, বোন এবং শ্বশুর-শাশুড়ি ও আত্মীয়-স্বজন উপস্থিত ছিল। উল্লেখ্য, সাংবাদিক আজিম শেখ খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহ পত্রিকার রূপসা প্রতিনিধি। এছাড়া তিনি রূপসা প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন সামাজিক কাজের সঙ্গেও সম্পৃক্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয় ভরসাপুর বাসস্ট্যান্ডে অজ্ঞাত দুর্বৃত্তের বোমা হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আক্তার নিহত হন। এ হত্যাকা-ের পাঁচ দিন পর নিহতের শ্বশুর সাহেব আলী আকুঞ্জি বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে রামপাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যে মামলায় পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে সাংবাদিক আজিম শেখকে আসামি করা হয়েছে।

সাংবাদিক আজিম শেখের মা আমেনা বেগম সংবাদ সম্মেলনে বলেন, আমরাও চাই চেয়ারম্যান আক্তার হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদ্ঘাটন হোক। প্রকৃত খুনিরা শাস্তি পাক। কিন্তু আজিমের মতো নিরীহ কাউকে যেন হয়রানি করা না হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close