reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০২১

শফিক শাহরিয়ারের হাসির গল্প

মজনুর রিলেশন প্রমাণ

মজনু প্রেমিকার গুণে আটখানা। প্রতি বছরের মতো এবারও সে মাথায় অনেক পরিকল্পনা এঁটেছে। প্রেমিকা পরিকল্পনা সফল হওয়ার নানা রকম জ্ঞান তার কানে পৌঁছে দেয়। মজনু রিলেশন প্রমাণ করতে চায়। কিন্তু প্রতিবার সে প্রেমিকার বাপ ও ভাইয়ের জবাবদিহির মুখোমুখি হয়। মজনু একজন সাহসী প্রেমিক। সাহস না থাকলে প্রেম সচল থাকে না। প্রেমিকা তার রিলেশনের দুটি প্রমাণ চায়। যেভাবেই হোক, পরীক্ষায় পাস করলে তার রিলেশন প্রমাণ হবে।

প্রমাণ এক

এক দিন রাতে মজনুর প্রেমিকা ফুল উপহার চাইল। মজনু গভীর রাতে টুপ করে প্রেমিকার ঘরের জানালায় টোকা দিল। প্রেমিকার বাবা পাশের ঘরে নাক ডেকে ঘুমাচ্ছেন। মশাগুলো ঘর থেকে রেরিয়ে জানালায় গুনগুন আওয়াজ দিচ্ছে। মজনুর গলার আওয়াজের সঙ্গে মশার গানের মিল পাওয়া যায়। সে মশা দেখে আর গানের সুর ধরে। গান শুনে প্রেমিকা তার ঘরের জানালা খুলে কিছু মশা ঢুকিয়ে নেয়। ঘরের ভেতরে-বাইরে মশার আওয়াজ। যাতে জানালায় কারো সঙ্গে কথা বললে কেউ বুঝতে না পারে। দরজা খুললে দ্বিগুণ শব্দ হবে। তখন সবাই জেগে উঠবে। সেজন্য ঘর থেকেই মজনুর সঙ্গে খোশ গপ্পো করে। অনেক প্রতীক্ষার পর মজনু তাকে ফুল উপহার দিল। এটি বিয়ের ফুল নয়, প্রেমের ফুল। সে মশার আওয়াজের মতো গুনগুন করে কথা বলে। মশা কামড়ায়, কিন্তু সে টের পায় না। প্রেমের জন্য এসব সহ্য করা যেতেই পারে।

প্রমাণ দুই

তারপর এক দিন মজনুর প্রেমিকা ডায়েরি উপহার চাইল। মজনু উপহার নিয়ে প্রেমিকার বাড়ি যাওয়ার রাস্তা মাপে। মোড়ের দোকানে প্রেমিকার বড় ভাই তাকে ডাকল। মজনুকে চা চক্রের আমন্ত্রণ জানায়। মজনুকে বলল, তোমার জন্য স্পেশাল চায়ের অর্ডার দিয়েছি। যেখানে যাও, খেয়ে নাও। কিন্তু তোমার হাত পেছনে কেন বড় ভাই রহস্য উদ্ঘাটন করলেন। ছলে-বলে কৌশলে মজনুর ডায়েরিটা হাতিয়ে নিল। মজনু তার হাতে বখশিশ ধরিয়ে দেয়। মনটা একটু খারাপ হলেও তার মুখের হাসিতে তা ধরার জো নেই। আসলে সে হাতে খুশির চাঁদ পেয়েছে। প্রেমিকার ভাই আজ তাকে চা খাওয়াবে। এটা কজন প্রেমিকের ভাগ্যে জোটে দোকানি মজনুর হাতে চায়ের কাপ দিল। মজনুর মুখ আওড়ে গেল। জিভ কামড়াতে কামড়াতে মুখে চা দিয়ে ঢোক গিলতে থাকে। আসলে চিনির পরিবর্তে চায়ের কাপে লবণ মেশানো ছিল। এক কথায় লবণ চা। পরের দিন প্রেমিকার সঙ্গে মজনুর দেখা। সে বলল, আমার ভাই না হয় ডাকপিওনের কাজ করেছে। তোমার ডায়েরি তো আমার হাতেই দিয়েছে। তাই বলা যায়, কারো কারো রিলেশন প্রমাণিত, সবার না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close