reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুলাই, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী প্রতিনিধি

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে জলবায়ু বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত ও সুবিধাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর দৃষ্টি সুরক্ষায় পটুয়াখালীতে সাড়ে তিন শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু সেবা, ওষুধ ও চশমা বিতরণ এবং ২৫ জনকে ছানী ও ৬জনকে নেত্রনালী অপারেশন করানো হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের মুনতাকা নাওয়াল মানহা টেকনিক্যাল ইনস্টিটিউটে এই কর্মসূচির আয়োজন করে পটুয়াখালী ইয়ুথ ফোরাম।

বই বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কামারখন্দে সমাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও অন্যান্য ভাতা বই বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালের দিকে কামারখন্দ উপজেলা চত্ত্বরে এসব ভাতা বই বিতরণ করা হয়। বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানার সভাপতিত্বে বিতরণে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম শহীদুল্লাহ সবুজ, আব্দুল মতিন চৌধুরীসহ অন্যরা।

মরদেহ উদ্ধার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচিতে নিখোঁজের সাতদিন পর এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত সোমবার বিকেলের দিকে বলিপাড়া এলাকায় সাঙ্গু নদীতে জঙ্গলে গাছের ঝোপঝাড়ে মরদেহটি পাওয়া যায়। এ তথ্য নিশ্চিত করে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, এক ছাত্রের মরদেহ পাওয়া গেছে সাঙ্গু নদীতে ঝোপঝাড়ে। সাত দিন আগে থানচিতে নৌকা ডুবিতে নিখোঁজ হওয়া দুজনের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অপরজনকে খোঁজা হচ্ছে বলে জানান তিনি।

মতবিনিময় সভা

কলারোয়া প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে দুর্নীতি প্রতিরোধবিষয়ক শোভাযাত্রা, মানববন্ধন ও মতবিনিময় সভা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় শিক্ষার্থীদের অংশগ্রহণে কলারোয়া উপজেলা পরিষদ চত্বরে শোভাযাত্রা ও মানববন্ধন শেষে উপজেলা অডিটোরিয়ামে মতবিনিময় সভা ও পুরষ্কার বিতরণ করা হয়। দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়, খুলনার আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির বাস্তবায়নে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসফিকা হোসেন।

ফেনসিডিলসহ গ্রেপ্তার

নান্দাইল প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে অভিযান চালিয়ে ৩৮৯ বোতল ফেনসিডিল জব্দসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের লোহিতপুর এলাকা থেকে ফেনসিডিলসহ তাদের গ্রেপ্তার র‌্যাব-১৪ ময়মনসিংহের সিপিএসসির একটি চৌকস টিম। গ্রেপ্তার ব্যক্তিরা কমলাকান্দা উপজেলার বটতলা গ্রামের জালাল (৪৫) ও দূর্গাপুর থানার কাচারীপুর দক্ষিণ গ্রামের সোহাগ মিয়া (৩৩)। এ বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি আবদুল মজিদ বলেন, ওই দুজনের বিরুদ্ধে থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

কমিটির সভা

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে এ সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল। সভায় সবার মতামতের ভিত্তিতে গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্মকর্তা কে এম আবু নওশাদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close