রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১০ জুলাই, ২০২৪

রাউজানে মাসিক আইনশৃঙ্খলা সভা

কাগতিয়া মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত

২০১৮ সাল থেকে মাদরাসায় অনুপস্থিত থেকে বেতন-ভাতা তুলেন অধ্যক্ষ * জেলা আওয়ামী লীগের সভাপতিকে হুমকি ও শিক্ষার্থীদের উগ্রবাদে উদ্বুদ্ধ করার অভিযোগ

চট্টগ্রামের রাউজান উপজেলার কাগতিয়া এশাতুল উলুম এমএ মাদরাসার অধ্যক্ষ সৈয়দ মোহাম্মদ মুনির উল্লাহর বিরুদ্ধে ২০১৮ সাল থেকে মাদরাসায় অনুপস্থিত থেকে বেতন-ভাতা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। সেই সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাবকে হুমকি দান ও শিক্ষার্থীদের জঙ্গিবাদের উদ্বুদ্ধ করার অভিযোগ আনা হয়েছে।

গত রবিবার উপজেলা আইনশৃঙ্খলাবিষয়ক সভায় এসব অভিযোগ করেন স্থানীয় পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ।

রবিবার উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যাজাই মারমা। এতে প্রধান অতিথি ছিলেন কমিটির উপদেষ্টা রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী।

সভায় পশ্চিম গুজরা ইউপি চেয়ারম্যানের বক্তব্যে প্রতি সমর্থন জানান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি বলেন, মুনির উল্লাহর জঙ্গি সংগঠন মুনিরীয়া যুব তবলিগ। এই কমিটির সদস্যরা এক যুগ ধরে রাউজানে সক্রীয়। জনপ্রতিরোধে তারা এলাকা ছাড়তে বাধ্য হলেও এখন শহরে বসে ছাত্র-যুবকদের তরিকতের নামে উগ্রবাদের দিক্ষা দিচ্ছে।

সভায় অধ্যক্ষ মুনির উল্লাহর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থার দাবি করা হয়। পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন ও থানায় জিডি করার নির্দেশনা দিয়ে একটি প্রস্তাব পাস হয়।

সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী বলেন, ‘কেউ দায়িত্ব পালন না করে অনৈতিকভাবে সরকারি বেতন ভাতা উঠিয়ে নিলে, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যারা জঙ্গিবাদের প্রতি ছাত্র যুবকদের উদ্বুদ্ধ করে দেশকে অস্থিতিশীল করতে চায়, তাদের ধরতে হবে।’ তিনি সংশ্লিষ্ট মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ওই অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। এছাড়া মাদক ও ধুমপানের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। উপস্থিত ছিলেন সবার বিভাগের কর্মকর্তাবৃন্দ, চেয়ারম্যান ও কাউন্সিলররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close