মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

  ০৯ জুলাই, ২০২৪

মোল্লাহাটে ৬১৫০০ বিড়ি জব্দ, জরিমানা

বাগেরহাটের মোল্লাহাটে মেসার্স নিপা বিড়িকে ৬১ হাজার ৫৫০টি নকল বিড়ি জব্দসহ ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গতকাল সোমবার দুপুরে উপজেলার কুলিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনাকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আবদুল্লাহ আল ইমরান ওই জরিমানার আদেশ দেন। অভিযানে কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি দল সার্বিক সহায়তাদান করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আবদুল্লাহ আল ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযানে জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য ওষুধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারি করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাটের সহকারি পরিচালক আবদুল্লাহ আল ইমরান জানান, নকল ব্যান্ড রোল ব্যবহার করে সোনালী বিড়ি তৈরির করার অপরাধে মেসার্স নিপা বিড়িকে এক লাখ টাকা জরিমানা আরোপ করা হয়। এসময় তাদের থেকে জব্দ করা ৬১ হাজার ৫৫০টি নকল সোনালী বিড়ি স্পটে ধ্বংস করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close