ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

  ২০ জুন, ২০২৪

ভৈরবে তাড়া খেয়ে ২৫ জনকে কামড়াল কুকুর

কিশোরগঞ্জের ভৈরবে পাগলা কুকুরের কামড়ে অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে কিশোর থেকে শুরু করে বয়স্ক লোকজনও রয়েছে।

গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের পঞ্চবটি, আমলাপাড়া, কমলপুর, ভৈরবপুর, নাটালের মোড় ও কালিপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা স্থানীয় সরকারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে যান বলে নিশ্চিত করেছেন ভৈরব স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা বুলবুল আহম্মেদ।

এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে শহরের পঞ্চবটি এলাকায় কয়েকজন শিশু ও এক বয়স্ক ব্যক্তিকে কামড়ায় একটি পাগলা কুকুর। এ সময় এলাকাবাসীর তাড়ায় কুকুরটি সামনে যাকে পাচ্ছিল তাকেই কামড়েছে। সন্ধ্যার পর থেকেই পাগলা কুকুরের কামড়ে আহত হয়ে ৪-৫ জন করে হাসপাতালে আসতে থাকে। মঙ্গলবার রাত সাড়ে ১১টা পর্যন্ত কুকুরের কামড়ের আহত ২৫ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। শুধু পঞ্চবটি এলাকা থেকেই কুকুরের কামড়ে আহত হয়ে ১০ জনের বেশি হাসপাতালে যান।

শিশুদের পাগলা কুকুর থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে ভৈরব স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা বুলবুল আহম্মেদ বলেন, কুকুড়ের কামড়ের সব ধরণের চিকিৎসা ব্যবস্থা রয়েছে হাসপাতালে রয়েছে।

কুকুরের আক্রমনে আহতদের মধ্যে মোটরসাইকেল চালক-আরোহী, পাইভেটকার চালক ও রিকশাচালক, যাত্রী ও পথচারী আছেন। তারা বলেন, একটি পাগলা কুকুর দৌড়াচ্ছে আর সামনে যাকে পাচ্ছে তাকেই কামড়াচ্ছে। এ কুকুরের কামড়ে অনেক লোক আহত হয়েছে। কুকুরটিকে আটক করা নাহলে আরো লোক আহত হতে পারে। তাই দ্রুত এই পাগলা কুকুরটাকে আটক করে কোনো একটা ব্যবস্থা করা অতীব জরুরী।

ভৈরব পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেনু বলেন, ‘ঘটনাটি জানতে পেরেছি। পাগলা কুকুরটিকে আটক করে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করতে পৌরসভার লোকজন কাজ করছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close