মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২০ জুন, ২০২৪

হবিগঞ্জের মাধবপুর

সোনাই নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

ভারী বর্ষণ ও সীমান্তের ওপার থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানির চাপে হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীর প্রতিরক্ষা বাঁধে ভাঙন দেখা দিয়েছে। উপজেলার হরিশ্যামা মরারচর এলাকায় ওই বাঁধ ভেঙে পানি প্রবেশ করে বিস্তৃর্ণ ফসলী জমি প্লাবিত হয়েছে। গ্রামীন রাস্তা-ঘাট পানিতে ডুবে যাওয়ায় কয়েক হাজার মানুষ দুর্ভোগের মধ্যে পড়েছে।

গত মঙ্গলবার প্রায় দিনভর ভারী বর্ষণ হয়। এছাড়া সীমান্তের ওপারেও ভারী বর্ষন হয়েছে। এই বর্ষণ ও সীমান্তের ওপার থেকে নেমে আসা পানির তোড়ে মাধবপুর উপজেলার সোনাই নদীর হরিশ্যামা মরারচর এলাকায় প্রতিরক্ষা বাঁধে গত মঙ্গলবার রাতে বড় ভাঙ্গন দেখা দেয়। ভাঙা স্থান দিয়ে দ্রুত বিস্তৃর্ণ এলাকায় পানি ঢুকে পড়ে। এতে হবিশ্যামা, দুর্গাপুর, বারা চান্দুরা, বাকশাইল, আন্দিউড়া, হাড়িয়াসহ বিভিন্ন গ্রামের রাস্তা ঘাট জমির ফসল পানিতে নিমজ্জিত হয়ে যায়। এছাড়া অনেক পুকুরে পানি ঢুকে মাছে ভেসে গেছে বলে জানা গেছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম ফয়সাল সোনাই নদী ভাঙ্গন এলাকা বুধবার সকালে পরিদর্শন করেন। নির্বাহী কর্মকর্তা ফয়সাল জানান, দ্রুত ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে (পাউবো) অনুরোধ করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করতে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের বলা হয়েছে। তাদের সহায়তা করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close