ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

  ২৩ মে, ২০২৩

ধনবাড়ীর বাজিতপুর

বেহাল সড়কের কারণে ৮ কিমি ঘুরে যাতায়াত

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বীরতারা ইউনিয়নের একটি বেহল সড়ক সামান্য বৃষ্টিতে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়ছে। এতে হওয়া প্রায় ৮ কিলোমিটার ঘুরে রাজারহাট বা বানিয়াজান বাসস্ট্যান্ড হয়ে উপজেলা শহরে যেতে হয়। এতে পরিবহনে ভাড়া ও সময় দ্বিগুণ লাগে।

উপজেলার বাজিতপুর পাগলাবাড়ী মোড় থেকে বাজিতপুর দক্ষিণপাড়া মোড় পর্যন্ত সড়কটি বেহাল। একটু বৃষ্টিতে সড়কে হাঁটুপানি জমে আছে। এতে চরম দুর্ভোগে পড়েন পথচারী ও যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ যাতায়াত করেন। ট্রাক, অটোরিকশা, লেগুনা, নছিমন, করিমন, রকশা, ভ্যানসহ সব ধরনের যানবাহন চলাচল করে। সড়কটির বেহাল থাকায় পণ্য সরবরাহে ভাড়া লাগে দ্বিগুণ।

কদমতলী বহুমুখী উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী রিয়ামনি, সাইদুর, তানজিলসহ অনেকে জানান, বৃষ্টির দিনে রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। তখন খালি পায়ে হেঁটে তো দূরের কথা, ভ্যান-রিকশায় চলাই দুষ্কর হয়ে পড়ে।

পথচারী সাইদুর রহমান, শফিকুল ইসলাম, সিরাজ ও ফজলুল হকসহ কয়েকজন জানান, দীর্ঘদিন ধরে শুনছে সড়কটি পিচঢালাই হবে। তা না হওয়ায় সামান্য বৃষ্টিতেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। তখন প্রায় ৮ কিলোমিটার ঘুরে রাজারহাট বা বানিয়াজান বাসস্ট্যান্ড হয়ে ধনবাড়ী শহরে যেতে হয়। এতে যাতায়াত ভাড়া ও সময় লাগে দ্বিগুণ।

বৈশাখ থেকে দেশে বৃষ্টি-বাদলের মৌসুম শুরু হওয়ায় মানুষের মধ্যে দুর্ভোগের শঙ্কা তৈরি হয়েছে।

বীরতারা ইউপি চেয়ারম্যান আহমদ আল ফরিদ বলেন, ‘আমি কিছুদিন আগে বাজিতপুর দক্ষিণপাড়া মোড়ে সড়কের নিচু জায়গায় মাটি দিতে গেলে কয়েকজন বাধা দেন। তাই সেখানে আর মাটি দেওয়া হয়নি। তবে, যদি কোনো প্রকল্প আসে তাহলে সেখানে মাটি দিয়ে উঁচু করে দেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close