রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২৩

অফিস সহায়ক যখন চিকিৎসক

নওগাঁর রাণীনগরে কাশিমপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা দেন একজন অফিস সহায়ক। প্রতিদিন শতাধিক রোগী কেন্দ্রে সেবা নিতে আসেন। পদ থাকলেও ডাক্তার না থাকায় প্রায় তিন মাস ধরেই চলছে অফিস সহায়ক দিয়ে চিকিৎসাসেবা। সেবা নিতে আসা রোগীরা বলছে আমরা বিপদে পড়েই এখানে আসি। ডাক্তার না থাকলেও পিয়ন যে ওষুধ দেয় সেটা নিয়েই খাই।

উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুস ছামাদ বলেন, অসুখ হলে আমি এখানেই এসে ওষুধ নেই। কিন্তু ডাক্তার না থাকায় পিয়নে যে ওষুধ দেয় সেটাই খাই। ভালো চিকিৎসার জন্য এখানে একজন ডাক্তার জরুরি।

কাশিমপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের অফিস সহায়ক হুমায়ন বলেন, রোগীদের ওষুধ দেওয়ার দায়িত্ব আমার না। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রাথমিক কিছু যেমন, সর্দি জ্বর কাশি পাতলা পায়খানার ওষুধ আমি দিই। ইনচার্জ হিসেবে একজন ফার্মাসিস্ট আছেন। সপ্তাহে দুই দিন বসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতর্কা ডা. মো. ইকতেখায়রুখ আলম খান বলেন, কাশিমপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে যে ডাক্তার ছিলেন সম্প্রতি সে অবসরজনিত কারণে বিদায় নিয়েছেন। পোস্টিং সাপেক্ষে ওই কেন্দ্রে চিকিৎসক দেওয়া হবে। অফিস সহায়ক রোগী দেখেন না শুধুমাত্র অফিস খুলে রাখেন। তবে চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব ওখানে একজন চিকিৎসক দেওয়ার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close