কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২৩

কেন্দুয়ায় পুকুরে ভেসে উঠল মরা মাছ

নেত্রকোনার কেন্দুয়া মুখলেছ মিয়া নামে এক ব্যক্তির তিনটি পুকুরে মরে ভেসে উঠেছে শিং মাছ। বৃহস্পতিবার (৩০ মার্চ) ভোরে পুকুর পাড়ে আলো বন্ধ করতে গিয়ে মুখলেছ মিয়ার ছোট বোন ইতি আক্তার দেখতে পান তিনটি পুকুরে মাছ মরে ভেসে উঠছে।

মুখলেছ মিয়া বলেন, বাড়ির পেছনে ১৭ কাঠা জমিতে চারটি পুকুরের মধ্যে শিং মাছ চাষ করা হয়েছিল। এর মধ্যে ১২ কাঠার তিনটি পুকুরে সমস্ত শিং মাছ মরে ভেসে উঠেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে তার।

তবে মুখলেছ মিয়ার স্ত্রী সালমা আক্তার বলেন, শত্রুতা করে একই গ্রামের তাহের উদ্দিনের লোকজন বিষ প্রয়োগ করে তাদের পুকুরে সমস্ত মাছ নিধন করেছেন। তাহের উদ্দিনের সঙ্গে একটি ঘটনায় গত ২৬ মার্চ মারামারি হয়। এ নিয়ে কেন্দুয়া থানায় আমাদের ২৪ জনের নামে মামলা হয়। এরপর থেকে বাড়ির পুরুষ মানুষ ঘরে থাকে না। এই সুযোগে বুধবার রাতের কোনো এক সময় পুকুরে বিষ প্রয়োগ করা হয়।

তবে তাহের উদ্দিন বলেন, আমাদের বিষয়ে আনা অভিযোগ মিথ্যা। তাদের সঙ্গে আমাদের মারামারি হয়েছিল। এরপর থেকে আমরা হাসপাতালে ভর্তি রয়েছি। আমরা তাদের পুকুরে বিষ প্রয়োগ করিনি।

এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন, সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পুকুর মালিকের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close