সিরাজগঞ্জ প্রতিনিধি

  ৩০ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জে ট্রাকসহ টিসিবির পণ্য আটক

সিরাজগঞ্জে রাতের আঁধারে পাচারের সময় ট্রাকসহ টিসিবির পণ্য আটক করেছে স্থানীয় জনতা। মঙ্গলবার (২৮ মার্চ) গভীর রাতে সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদ চত্বর এলাকা থেকে পণ্যগুলো আটক করা হয়। ৫৫টি কার্ডের পণ্য পাচার করা হচ্ছিল। আটক করা পণ্যগুলো স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

বিষয়টি উপজেলা ও জেলা প্রশাসনকে অবহিত না করে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তিনি নিজেই এসব মালামাল উপকারভোগীদের মাঝে বিতরণের উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন।

বাগবাটি ইউনিয়নের দুই ওয়ার্ডের সদস্য রুহুল আমিন জানান, আমাদের পরিষদ থেকে ডিলার জাকিরুল ইসলাম সান্টুর মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ করা হয়। দুদিন ধরে অনেক অসহায় মানুষ পরিষদে মালামালের জন্য গেলেও নানা ভুলত্রুটির অজুহাতে তাদের ফিরিয়ে দেওয়া হয়। রমজান মাসে ভাষা খারাপ করে মানুষের সঙ্গে কথা বলেন জাকিরুল ইসলাম। মঙ্গলবার রাতে ওপরে কার্টন ও ভেতরে টিসিবির পণ্য নেওয়া হচ্ছিল। বিষয়টি টের পেয়ে আমরা স্থানীয় জনতাকে নিয়ে ট্রাকটি আটক করেছি।

তবে নিরাপত্তাহীনতার কারণে এখান থেকে মাল সরিয়ে নেওয়া হচ্ছিল বলে দাবি করেন ডিলার জাকিরুল ইসলাম সান্টুর ম্যানেজার বাবু চৌধুরী।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. নান্নু মিয়া বলেন, আটককৃত টিসিবির পণ্য চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, আটক করা টিসিবির মালামাল ইউনিয়ন পরিষদে রাখা ছিল, সেখানেই আছে। এ ব্যাপারে কোনো অভিযোগ পাইনি। যদি কেউ অভিযোগ করে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি জানান, বিষয়টি আমাদের কেউ জানায়নি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক খন্দকার মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close