নাটোর প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৩

শিশু ধর্ষণচেষ্টা

বড়াইগ্রামে দুজনের যাবজ্জীবন

নাটোরের বড়াইগ্রামে এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে সোহাগ ও সাগর নামে দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও রনি নামে একজনকে ১০ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহম্মদ আব্দুর রহিম এ দণ্ডাদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১০ এপ্রিল রাত ৯টার দিকে এলাকার একটি সালিশ বৈঠক চলছিল। সেখানে শিশুটি তার মায়ের সঙ্গে উপস্থিত ছিল। এক পর্যায়ে শিশুটি তার সহপাঠীকে সঙ্গে নিয়ে পাশের এক চানাচুরের দোকানে যায়। সেখান থেকে শিশুকে ডেকে নিয়ে যায় সোহাগ। পরে সোহাগ তার বন্ধু সাগর ও রনিকে সঙ্গে নিয়ে শিশুটির মুখ চেপে ধরে পাশের বিলের মধ্যে চলে যায়। সেখানে তারা শিশুটিকে ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে সোহাগ, সাগর ও রনিকে অভিযুক্ত করে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

মামলা দায়েরের পর আদালত বড়াইগ্রাম থানা পুলিশকে মামলাটি তদন্তের ভার দেন। পরে পুলিশ তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। দীর্ঘ প্রায় সাত বছর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতের বিচারক সোহাগ ও সাগরকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close