আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৩

চাঁদাবাজি বন্ধের দাবি ব্যবসায়ীদের

বরগুনার আমতলীতে চাঁদাবাজি ও হুমকি ধামকি বন্ধের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছেন আড়পাঙ্গাশিয়া বাজারের ব্যবসায়ীরা। শুক্রবার (২৪ মার্চ) বেলা ১১টায় এ কর্মসূচি পালন করনে তারা।

ব্যবসায়ীরা জানান, আড়পাঙ্গাশিয়া বাজারের পূর্ব পাশে পানি উন্নয়ন বোর্ডের একটি জলাশয় তিন বছরের জন্য ইজারা নেন রোজি বিশ্বাস নামে এক নারী। যার মেয়াদ শেষ হয়েছে ২০২২ সালে। ইজারা নেওয়ার পর জলাশয়ের পাশে ও পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জমিতে অনেকের ঘরবাড়ি ও ব্যবসায়ীদের দোকান রয়েছে। পুরাতন ঘরগুলো মেরামতের কাজ শুরু করলেই রোজি বিশ্বাসকে ৫০ হাজার থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত দিতে হয়। নয়তো মিথ্যা মামলার হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়। ২০২২ সালে ইজারার মেয়াদ শেষ হওয়ার পরও রোজি বিশ্বাস প্রতিনিয়িত ব্যবসায়ীদের কাছে চাঁদা চেয়ে যাচ্ছেন। রোজি বিশ্বাসের বিরুদ্ধে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর অভিযোগও দিয়েছেন আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য বশির হাওলাদারসহ বাজারের ৫০ জন ব্যবসায়ী।

তবে রোজি বিশ্বাস তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। এ ব্যাপারে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব বলেন, রোজি বিশ্বাসের বিরুদ্ধে ব্যবসায়ীদের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close