বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৩

বাউফলে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বে দুই শিক্ষার্থী খুন

পটুয়াখালীর বাউফলে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বকে কেন্দ্র করে নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থীর ছুরিকাঘাতে দশম শ্রেণির দুই শিক্ষার্থী খুন হয়েছে। বুধবার উপজেলার সূর্যমনী ইউনিয়নের ইন্দ্রকুল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দুই শিক্ষার্থীর নাম মো. নাফিজ (১৫) ও মারুফ হোসেন (১৫)। নাফিজ উপজেলার সূর্যমনি ইউনিয়নের সিরাজ মোস্তফা আনসারির ছেলে ও মারুফ একই ইউনিয়নের বাবলু হাওলাদার ছেলে। এছাড়াও গুরুতর আহত হয়েছেন একই ইউনিয়নের বাবুল হাওলাদারে ছেলে সিয়াম হাওলাদার। তারা তিনজনই উপজেলার ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

এদিকে ঘটনার দুদিন পেরিয়ে গেলেও পুলিশ কোনো আসামিকে গ্রেপ্তার করতে না পারায় নিহত পরিবারের লোকজন ক্ষোভ প্রকাশ করেছেন। ঘটানার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার ছিল ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা। অনুষ্ঠান চলাকালে নবম শ্রেণির শিক্ষার্থী হাসিবুল ইসলাম দশম শ্রেণির নাফিজকে তুই বলে সম্বোধন করে। এ সময় নাফিজ প্রতিবাদ করলে হাসিবুল ক্ষুদ্ধ হয়। পরে অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে হাসিবুলের নেতৃত্বে সৈকত, রায়হান, নাফিজদের ওপর হামলা করে। এ সময় তাদের ছুরিকাঘাতে নাফিজ, মারুফ ও সিয়াম গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য নাফিজ ও মারুফ হোসেনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নাফিজ ও মারুফকে মৃত ঘোষণা করেন। আহত সিয়ামকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আব্দুর রউফ বলেন, আহতদের শরীরে ছুরির আঘাত রয়েছে। তাদের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে সূর্যমনি ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্ছু বলেন, এমন ঘটনা সত্যিই দুঃখজনক। তিনি শুনছেন হাসিবুল, সৈকত, রায়হান আরো কয়েকজন নাকি এ ঘটনা ঘটিয়েছে।

ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, ঘটনা আমি পরে শুনেছি। স্কুল ক্যাম্পাসে এমন ঘটনা ঘটেছিল আমি জানতাম না।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-মামুন বলেন, এ ব্যাপারে বৃহস্পতিবার বিকেল পর্যস্ত থানায় কোনো অভিযোগ দাখিল হয়নি। তবে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close