বেতাগী (বরগুনা) প্রতিনিধি

  ২১ মার্চ, ২০২৩

বেতাগীতে বস্তার মুখে নতুন সেলাই ওজনে মিলল কম চাল

* ভিজিডি ও জেলেদের চালে ৩ থেকে ৬ কেজি কম * খাদ্য কর্মকর্তার দাবি, মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে

বরগুনার বেতাগীতে ভিজিডি ও জেলেদের চাল বিতরণে ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বস্তা প্রতি ৩০ কেজি চাল থাকার কথা থাকলেও তিন থেকে ছয় কেজি পর্যন্ত কম পাওয়া গেছে। বস্তার মুখ নতুন সেলাইয়ে দেখে সন্দেহ হলে ওজন করার পর বিষয়টি ধরা পড়ে।

এর আগে শনিবার উপজেলার সড়িষামুড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভিজিডি ও জেলেদের চাল খাদ্যগুদাম থেকে বিতরণ করা হয়। বস্তায় চাল কম থাকার ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যরা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দায়ি করেছেন। তবে অভিযোগ অস্বীকার করেছেন গুদাম কর্মকর্তা।

জানা গেছে, শনিবার সড়িষামুড়ি ইউনিয়নের ৭২ টন ভিজিডি ও জেলেদের চাল খাদ্যগুদাম থেকে বিতরণ শুরু হয়। বস্তায় ৩০ কেজির পরিবর্তে কোনো বস্তায় ২৪, আবার কোনো বস্তায় ২৭ কেজি করে চাল ছিল। মাপে কম দেওয়া নিয়ে ইউপি সচিব, ইউপি সদস্য, খাদ্যগুদামের কর্মকর্তা ও শ্রমিকদের সঙ্গে উপকার ভোগীদের বাগবিতাণ্ডা শুরু হলে বিষয়টি জানাজানি হয়।

সরিষামুড়ি ইউপি সচিব ভবরঞ্জন হাওলাদার বলেন, ইউনিয়ন প্রতি বরাদ্দ করা ৭২ টন চাল নেওয়ার জন্য ইউপি সদস্যসহ তিনি বেতাগী খাদ্যগুদামে যান। ট্রলারে চাল ভর্তি করা শুরু হলে চালের বস্তা ফের সেলাই দেখে তাদের সন্দেহ হয়। পরে খবর সংবাদকর্মীদের সামনে বস্তা ওজন করে ২৪-২৭ কেজি চাল পাওয়া যায়। খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতে গুদামের ভেতরে মাপা হলেও সেখানেও ওজনে কম পাওয়া যায়।

ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম বলেন, ‘খাদ্যগুদাম থেকে সরবরাহ করা চালের অধিকাংশ বস্তার মুখ স্থানীয়ভাবে পুনরায় সেলাই করা। এসব বস্তার চাল আগেভাগে সরানোর হয়েছে, আবার সেলাই করে সবাইকে সরবরাহ করা হয়েছে। ফলে পরিমাপে চাল কম পাওয়া যাচ্ছে।’

বেতাগী খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার রিগ্যান দেবনাথ বলেন, মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। চাল বিতরণে পরিমাপে কম দেওয়ার কোনো সুযোগ নেই।

ইউএনও মো. সুহৃদ সালেহীন বলেন, এ ঘটনায় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close