মানিকগঞ্জ প্রতিনিধি

  ২০ মার্চ, ২০২৩

মানিকগঞ্জে কমল হত্যা

একজনের যাবজ্জীবন পাঁচজন খালাস

মানিকগঞ্জের সিংগাইরে ব্যবসায়ী সাইফুল ইসলাম কমল হত্যা মামলায় শিমুল আহমেদ (৪৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা না পাওয়া বাকি পাঁচ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

নিহত খন্দকার সাইফুল ইসলাম কমল মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কাশিমপুর এলাকার খন্দকার রেজাউল ইসলামের ছেলে। মামলা সূত্রে জানা যায়, জমি বেচাকেনা নিয়ে বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৬ এপ্রিল ব্যবসায়ী খন্দকার সাইফুল ইসলাম কমলকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেন শিমুল আহমেদ। এরপর শিমুল আহমেদ নিহতের পরিবারকে জানান সাইফুল মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন। ঘটনায় চারদিন পর ২০ এপ্রিল নিহতের বাবা বাদী হয়ে রিমন মিয়া, ফয়েজ আহমেদ, শিমুল আহমেদ, সুজন মিয়া, ওমর ফারুক ও আব্দুস সালামকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন। মামলার পর পুলিশ আসামিদের গ্রেপ্তার করে।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামি পক্ষের আইনজীবী কেএম কায়সার ও সাইফুদ্দিন আহমেদ ফিরোজ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close