বগুড়া প্রতিনিধি

  ১৮ মার্চ, ২০২৩

বঙ্গবন্ধুর জন্মদিন

বগুড়ায় হাসপাতালে চিকিৎসাধীন শিশুরা পেল উপহার

চিকিৎসাধীন শিশুদের নিয়েই পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল। এ উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটা ও তাদের মধ্যে উপহার বিতরণ করেছে কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে হাসপাতালের সভাকক্ষে কেক কাটা ও আলোচনা সভা হয়। পরে শিশুদের কেক খাওয়ানো হয়। পাশাপাশি হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন শিশুদের বিভিন্ন উপহার তুলে দেয় হাসপাতাল কর্র্তৃপক্ষ। এ সময় ছেলেদের হাতে খেলনা ও কন্যা শিশুদের হাতে পানিরপাত্র দেওয়া হয়।

উপহারসামগ্রী পেয়ে চিকিৎধীন শিশুদের চোখণ্ডমুখে ফুটে উঠে হাসির ঝিলিক। অভিভাবকরা জানান, বঙ্গবন্ধুর জন্মদিনে এমন আয়োজন ও উপহার পেয়ে অসুস্থ্য শিশুরা মানসিকভাবে সুস্থ্য হয়ে উঠেছে।

এদিকে দিবসটি উপলক্ষে নানা আয়োজন করে ২৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে গতকাল সকালে হাসপাতাল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা হয়। পরে ‘স্বাস্থ্য খাত নিয়ে বঙ্গবন্ধুর ভাবনা ও স্বাস্থ্য খাতে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভা হয়। এ ছাড়া হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে পরিবেশন করা হয় উন্নত খাবার।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ টি এম নুরুজ্জামান সঞ্চয় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এতে বক্তব্য দনে সিভিল সার্জন শফিউল আজম, হাসপাতালের শিশু বিভাগের কনসালটেন্ট শারমিন আফরোজী শিল্পীসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close