সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জে বাজার নিয়ন্ত্রণে কঠোর প্রশাসন

আসন্ন রমজান মাসে নিত্য প্রয়োজনীয়সহ প্রতিটি পণ্যোর বাজার দর নিয়ন্ত্রণ রাখতে কঠোর অবস্থানে নিয়েছে সিরাজগঞ্জ জেলা প্রশাসন। এর অংশ হিসেবে শহরের বিভিন্ন স্থানে ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মান ঠিক রাখা, যথাযথভাবে মূল্য তালিকা প্রদর্শনসহ বিভিন্ন বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তমাল হোসেন।

এছাড়াও নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে ইতিমধ্যেই বাজার মনিটরিং ও ব্যাবসায়ীদের সঙ্গে সভা শুরু করা হয়েছে। বাজার মনিটরিংয়ের সময় পণ্য মূল্য নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে আশ্বস্ত করেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান বলেন, পুরো বছর জুরে জেলার সর্বত্র বাজার মনিটরিংসহ অসাধু ব্যবসায়ীদের জরিমানা করা হয়। রোজা উপলক্ষে বাজার মনিটরিং আরো জোরদার করা হয়েছে। ইতিমধ্যেই বেশি দামে পণ্য বিক্রির দায়ে ২৯টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এস এম রফিকুল হাসান বলেন, রমজান সামনে রেখে বাজার মনিটরিং আরো জোরদার করা হচ্ছে। পণ্যের দাম বেশি নেওয়া হলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। পণ্যের মূল্য পরিস্থিতি সব সময় মনিটরিং করা হচ্ছে।

রায়গঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কনা মণ্ডল জানান, রমজানে পণ্যের মূল্য যাতে নিয়ন্ত্রণে থাকে সে ব্যাপারে বাজার মনিটরিং অব্যাহত রয়েছে। এছাড়া প্রতি সপ্তাহে আমরা ব্যাবসায়ীদের সঙ্গে এ বিষয়ে সভা করার উদ্যোগ গ্রহণ করেছি।

জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান বলেন, নির্ধারিত পণ্যের দামের তালিকা প্রতিটি দোকানে টানিয়ে রাখতে হবে। এবার এসব অসাধু চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জেলা প্রশাসকের হট লাইন ৩৩৩ এ কল করে ব্যবসায়ীরা নিত্য পণ্যের দাম বেশি নিলে ক্রেতারা অভিযোগ করতে পারবেন। অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close