মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০২৩

চার হাত চার পা নিয়ে শিশুর জন্ম পরে মৃত্যু

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় চার হাত ও চার পা নিয়ে এক কন্যাশিশুর জন্ম দিয়েছে দিনারা বেগম (৩৫) নামের এক প্রসূতি। মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার বালিজুড়ী বাজারের একটি প্রাইভেট হাসপাতালে ওই শিশুটি জন্মগ্রহণ করে। জন্মের ১০ মিনিট পরই নবজাতকটির মৃত্যু হয়। তবে শিশুটির মা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে চিকিৎসক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার টেংরাকুড়া গ্রামের হাসান মণ্ডলের স্ত্রী দিনারা বেগম প্রসব ব্যথা নিয়ে মাদারগঞ্জের বালিজুড়ী বাজারের রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাইনি বিশেষজ্ঞ ডা. দিল আফরোজ নিশা সিজারের মাধ্যমে একটি কন্যাসন্তান দেন। শিশুটির চারটি করে হাত-পা ছিল। জন্মের ১০ মিনিট পর নবজাতকের মৃত্যু হয়।

এ বিষয়ে ডা. দিল আফরোজ নিশা বলেন, মঙ্গলবার বিকেলে ওই নারী প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। প্রচণ্ড ব্যথা থাকায় নরমাল ডেলিভারি করার উপযুক্ত না হওয়ায় সন্ধ্যায় সিজারের মাধ্যমে ডেলিভারি করাতে হয়েছে। ৪ হাত ও ৪ পা নিয়ে ওই শিশুটির জন্ম হয়। কিন্তু জন্মের দশ মিনিটের মধ্যে শিশুটি মারা যায়। তবে ওই শিশুর মা সুস্থ রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close