নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ১৪ মার্চ, ২০২৩

নজরুল বিশ্ববিদ্যালয়ে নৃ-কথার প্রবন্ধ প্রতিযোগিতা

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্মার্ট বাংলাদেশবিষয়ক প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছে প্রকাশনা সংস্থা ‘নৃ-কথা’।

স্বাধীনতা অর্জনের মাস উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের যেকোনো বয়সি ব্যক্তি অংশ নিতে পারবেন। ২১ মার্চের মধ্যে লেখা জমা দিতে হবে। আয়োজকদের সূত্রে এই তথ্য জানা গেছে।

আয়োজনে সহযোগিতা করছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পাওয়া মিলন স্মৃতি পাঠাগার। প্রতিযোগিতার অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে স্বাধীনতার শতবর্ষে স্বপ্নের বাংলাদেশ, সম্ভাবনার বাংলাদেশ, ডেল্টাপ্ল্যান-২১০০, কেমন বাংলাদেশ চাই ইত্যাদি।

প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য প্রথম পুরস্কার তিন হাজার টাকা সমমূল্যের বই, দ্বিতীয় পুরস্কার দুই হাজার টাকার বই, তৃতীয় পুরস্কার এক হাজার টাকা সমমূল্যের বই। এ ছাড়া প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ষোলোজন পাবেন সার্টিফিকেট। তাদের প্রবন্ধ ছাপা হবে নৃ-কথার ই-ম্যাগাজিনে।

বাংলা লেখা ৬০০ শব্দের প্রবন্ধের পিডিএফ ও ডক উভয় ফাইল আকারে হৎর.শধঃযধ@মসধরষ.পড়স ই-মেইলে পাঠাতে হবে। প্রবন্ধে লেখকের নাম, পদবি, ঠিকানা, ই-মেইল ও মোবাইল নম্বর লিখতে হবে।

নৃ-কথার প্রকাশক ও নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আশিকুর রহমান জানান, মার্চ স্বাধীনতা অর্জনের উত্তাল-অগ্নিঝরা মাস, আবেগ-চেতনা ও অনুপ্রেরণার মাস। এ মাসে আগামীর বাংলাদেশ কেমন হবে বা আমরা কেমন বাংলাদেশ চাই, ডেল্টাপ্ল্যান বা স্মার্ট বাংলাদেশ নিয়ে আমাদের ভাবনা বা প্রত্যাশা, এসব জানতে ও ই-ম্যাগাজিন প্রকাশ করে জানাতে নৃ-কথার এ ক্ষুদ্র প্রয়াস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close