প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি, ২০২৩

চট্টগ্রামে এলজিইডি প্রকৌশলীর ওপর হামলা

বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা

এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন স্থানে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বগুড়া, ফেনী, নওগাঁর বদলগাছি ও জামালপুরের বকশিগঞ্জের এসব কর্মসূচি পালন করা হয়। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

এলজিইডির প্রকৌশলীর ওপর হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন

বগুড়া : এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানী এবং বগুড়ার শেরপুরে উপ-সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসানের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের চারমাথা এলাকায় এলজিইডি ভবনের সামনে এলজিইডি কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী গোলাম কবির, নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ, সদরুল আলম, জহুরুল ইসলাম, প্রকৌশলী আলী হোসেন, মোবারক হোসেন, সাদিয়া ইসলাম শশী, রেজাউল ইসলাম রেজা, সিহাদুল ইসলাম, মাহবুবুল হক প্রমুখ।

ফেনী : ফেনী এলজিইডি কার্যালয়ের আয়োজনে মানববন্ধনে নেতৃত্ব দেন প্রধান প্রকৌশলী মাহমুদ আল ফারুক। সময় উপস্থিত ছিলেন ফেনী এলজিইডি কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী। মানববন্ধনে প্রকৌশলী মাহমুদ আল ফারুক বলেন, এলজিইডি নির্বাহী প্রকৌশলী গোলাম ইয়াজদানীর ওপর দুর্বৃত্তরা হামলা করেছে। তিনি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পটুয়াখালী : পটুয়াখালী এলজিইডি কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন এলজিইডি পটুয়াখালী অঞ্চলের তত্ত্বাবধায়ক মহির উদ্দিন শেখ, পটুয়াখালী অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মো. নুর-উস-সামস, সিনিয়র সহকারী প্রকৌশলী দিপুল কুমার বিশ্বাস, সহকারী প্রকৌশলী মেজবাউল আলম। বক্তারা অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদানেরও দাবি জানান।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সড়কে প্রায় আধাঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন শেষে বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। কর্মসূচিতে বক্তব্য রাখেন ধুনট উপজেলা প্রকৌশলী মনিরুল সাজ রিজন, সহকারী প্রকৌশলী ফৌজিয়া ইয়াসমিন লিজা, সার্ভেয়ার মনির হোসেন ও জাকারিয়া। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখাসহ কর্মক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

বদলগাছী (নওগাঁ) : হামলাকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বদলগাছী উপজেলায় মানববন্ধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সামনে কর্মবিরতি শেষে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। কর্মবিরতি ও মানববন্ধন চলাকালীন উপজেলা প্রকৌশলী মোকলেছুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-সহকারী প্রকৌশলী রুকোনুজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী সেকেন্দার আহমেদ, সাইফুল ইসলাম, আল-আমীন, সার্ভেয়ার তৌফিক হাসান, হিসাব সহকারী আমজাদ হোসেন প্রমুখ।

বকশীগঞ্জ (জামালপুর) : উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন বকশীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. শামছুল হক। মানববন্ধনে উপ-সহকারী প্রকৌশলী হিজবুল্লাহ মুসাব্বির, উপ-সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম, সহকারী প্রকৌশলী সুজন চক্রবর্তী, সার্ভেয়ার মো. ইব্রাহিম, কম্পিউটার অপারেটর সামেদুল হক, অফিস সহকারী সুফিয়া বেগম, কার্য সহকারী আমির বাদশা, কার্য সহকারী শামিমা সিদ্দিকা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close