তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৩

রাস্তায় মাছের দোকান, ভোগান্তি পথচারীদের

রংপুরের তারাগঞ্জ উপজেলার মাছের বাজারে মাছ ব্যবসায়ীদের জন্য নির্ধারিত জায়গা রয়েছে। সেখানে বসে মাছ বেচেন তারা। বাজারের ব্যস্ততম জায়গা অগ্রণী ব্যাংক মোড় ও বাজারের ধূলিয়ার মোড় এলাকা। এ দুই জায়গায় ভোর থেকে গভীর রাত পর্যন্ত থাকে লোকের সমাগম। এসব বেশিরভাগ লোকের চলাচলের রাস্তা হলো মাছ বাজারের ভিতর দিয়ে যাওয়া রাস্তাটি। কিন্তু রাস্তা বন্ধ করে মাছের দোকানগুলো বসায় পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়।

সরেজমিনে ওই মাছ বাজারে গিয়ে দেখা গেছে, রাস্তায় বড় চকি বসিয়ে মাছ বিক্রি করছেন ব্যবসায়ী। কেউ আবার মাছের বড় বড় পাতিল রাস্তার উপড়ে বসিয়ে মাছের পসরা সাজিয়ে মাছ বিক্রির জন্য ক্রেতার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে। দুটি পিকআপ ওভারটেক করার সময় প্রায় আধা ঘণ্টা সময় আটকে ছিলো এখানে একটি অ্যাম্বুলেন্স। তিন মিনিটেরে এই রাস্তাটি পার হতে অ্যাম্বুলেন্সটির সময় লেগেছে প্রায় আধা ঘণ্টা। রাস্তার উপড়ে বসা এসব মাছ ব্যবসায়ীদের জন্যই এমন সমস্যা নিয়মিতই হয় বলে অভিযোগ করেন এ মাছ বাজার এলাকার একাধিক ব্যবসায়ী। এ রাস্তাটি দিয়ে প্রতিদিন গাড়ি, ট্রাক, অ্যাম্বুলেন্স, অটোভ্যান, মাহিন্দ্রা থ্রি হুইলার, মাইক্রোবাস, পিকআপসহ আরও অনেক যানবাহন নিয়মিত চলাচল করে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাসেল মিয়া বলেন, তারাগঞ্জে হাটবাজারে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেগুলোর তালিকা তৈরি করছে উপজেলা ভূমি অফিস। খুব শীঘ্রই এগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close