মারুফ আহমেদ, কুমিল্লা

  ২৬ জানুয়ারি, ২০২৩

কুমিল্লায় কমিটি প্রত্যাখ্যান করে যুবদলের বিক্ষোভ

কুমিল্লার বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছেন পদ বঞ্চিত নেতাকর্মীরা। বুধবার (২৫ জানুয়ারি) সকালে কুমিল্লা মিরপুর সড়কের বুড়িচং উপজেলা সদর এলাকায় সড়কে বিক্ষোভ মিছিল করেন সহস্রাধিক পদবঞ্চিত নেতাকর্মী।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতাকর্মীরা বলেন, উপজেলা যুবদলের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে থাকা নেতাকর্মীদের বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে যাদের নাম এসেছে তারা অনেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এতদিন যারা যুবদলের নেতৃত্বে ছিলেন তাদের নামে একাধিক মামলা চলমান রয়েছে, ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে এ কমিটি গঠন করায় তারা কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা যুবদলের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আবু নাসের, সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, প্রচার সম্পাদক আবু যাহের শিপু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হামজা অরুণ, বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি সবুজ প্রমুখ।

এ বিষয়ে সদস্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আবু নাসের বলেন, কোনো প্রকার সম্মেলন, কিংবা আলোচনা ছাড়া টাকার বিনিময়ে কেন্দ্র থেকে কমিটি নিয়ে আসা হয়েছে। নিয়ম আনুযায়ী কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল নেতাদের কমিটি অনুমোদন দেওয়ার কথা থাকলেও জেলা কমিটিকে বাদ দিয়ে কেন্দ্র থেকে কমিটি আনা হয়েছে। তৃণমূল নেতাকর্মীদের অবমূল্যায় করে অর্থের বিনিময়ে দেওয়া কমিটি প্রত্যাখান করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close