লাল মিয়া, তারাগঞ্জ (রংপুর)

  ২৩ জানুয়ারি, ২০২৩

বেহাল তারাগঞ্জ বাজার সড়ক

রংপুরের তারাগঞ্জ উপজেলার তারাগঞ্জ বাজারের মূল রাস্তাটি চলাচলের জন্য অনুপযোগি হয়ে পড়েছে। দীর্ঘ দিন ধরে রাস্তাটি এভাবে পড়ে থাকলেও তা মেরামতের কোন উদ্যোগ নেয় নি কর্তৃপক্ষ। এর আগে রাস্তাটি কার্পেটিং করা থাকলেও প্রায় দুই বছর আগে নষ্ট হয়ে যাওয়া কার্পেটিং রাস্তাটি সংস্কার করে ইটের রাস্তা তৈরি করা হয়। কিন্তু রাস্তাটি সংস্কারের কিছু দিন যেতে না যেতে ইটগুলো ভেঙ্গে গিয়ে এর বিভিন্ন স্থানে ছোটবড় গর্তের সৃষ্টি হয়।

জানা গেছে, কোন কোন জায়গায় ইটগুলো দেবে গেছে আবার কোন কোন জায়গায় ইটের ফাঁকে দেওয়া বালুগুলো সরে গিয়েছে। এতে করে রিক্সা, ভ্যান, অটো, বাইসাইকেল ও মটরসাইকেল যোগে যাতায়াতকারীরা চরম বেকায়দায় পড়েন। যাতায়াতের সময় পথচারীদের সারা শরীর কেঁপে উঠে।

তারাগঞ্জ বাজার থেকে নতুন চৌপথী বাসষ্ট্যান্ড পর্যন্ত রাস্তাটিতে প্রায় বিশ বছর থেকে রিক্সা চালান ঘনিরামপুর গ্রামের টন্না মিয়া নামের একজন ৬০ বছর বয়সের বৃদ্ধ। তিনি বলেন, ‘বাবা মুই এই ভ্যান খান চলে ভাত খাওং। মোর এক শতকও ভুই (জমি) নাই। এই ভ্যান খানোত যে দিন কামাই হয় সেই দিন মোর পেটোত ভাত যায় আর যে দিন কামাই না হয় সে দিন মোক না খেয়া উপাষ থাকির নাগে। বাড়িত মোর বেইচ্চা (স্ত্রী) আর তিনটা বেটা বেটি (ছেলেমেয়ে) আছে। আগ্তো রাস্তাটা ভালোয় আচলো যখন তখন কামাই ভালোয় আচলো আর হামার ভাত কোনা খোয়া কোনা সমস্যা হছলো না । কয় বছর থাকি রাস্তাটা ভাংগি যেয়া পড়ি আছে চউখ দিয়া কায়ও দেখে না। ভাংগা রাস্তাত মোর কামাই কমি গেইছে। সারাদিন এখন ৫০-৬০ টাকা কষ্ট করি কামাই করোং। সেই টাকা কোনা দিয়া আর কি হয়?’

তারাগঞ্জ বাজারের ব্যবসায়ী রেজাউল করিম বলেন, এই বাজারের রাস্তাটি আমাদের ব্যবসায়ে দারুণ বিরুপ ফেলেছে। মানুষ এই রাস্তাটি দিয়ে চলাচল করতে পারছে না। ফলে তারাগঞ্জ বাজারের আমরা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক জোর দাবি জানাই।

এ বিষয়ে তারাগঞ্জ উপজেলা প্রকৌশলী আহমেদ হায়দার জামান জানান, বাজারের রাস্তাটি আমাদের আওতায় নেই। এই রাস্তাটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের আওতায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close