সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০২২

সেই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সেই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের ঘুষ গ্রহণের ঘটনা তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। রোববার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. তমাল হোসেন এ নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার ভূইয়াগাঁতী বালিকা উচ্চ বিদ্যালয়ে শূন্য পদ পূরণের জন্য গত শনিবার নিরাপত্তাকর্মী, নৈশপ্রহরী, অফিস সহায়ক ও পরিছন্নতা কর্মী পদে চারজনকে নিয়োগ দেওয়া হয়। টাকার বিনিময়ে তাদের নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠে। ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এ নিয়োগ বাণিজ্যর প্রধান। আর এ নিয়োগে বিশেষ সহযোগিতা করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম। নিয়োগ প্রক্রিয়া শেষে কাদের নিয়োগ দেওয়া হয়েছে সে বিষয়ে কোনো নোটিশ টানানো হয়নি। অনিয়মে চার কর্মচারী নিয়োগ শেষে ওই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ৫০ হাজার টাকার একটি বান্ডিল দেন প্রধান শিক্ষক ইয়াকুব আলী। এটি ঘুষ নয় সম্মানী বলে দাবি করেন ওই শিক্ষা কর্মকর্তা। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়ে যায়।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্ত কণা মণ্ডল বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. তমাল হোসেন আমাকে এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই তদন্তের কার্যক্রম শুরু করা হয়েছে। আমি নিজেই তদন্ত করব। শিক্ষা কর্মকর্তার মন্তব্য প্রয়োজন কিন্তু তার মোবাইল বন্ধ থাকার করণে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে দ্রুত তার সঙ্গে যোগাযোগ করে তদন্ত রিপোর্ট প্রদান করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close