আবদুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার

  ০৬ ডিসেম্বর, ২০২২

প্রবাসী আয় বৈধ পথে আনতে ডিসির উদ্যোগ

মৌলভীবাজারের ২ লক্ষাধিক লোক প্রবাসে অবস্থান করছে। অনেক সময় প্রবাসীরা তাদের আয় অবৈধ পথে দেশে পাঠান। ফলে দেশে ফরেইন কারেন্সি কমে যায়। এসব প্রবাসী যাতে তাদের উপার্জিত অর্থ বৈধ পথে দেশে পাঠান সে বিষয়ে উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে এ বিষয়ে নিজ সম্মেলন কক্ষে এক প্রেস কনফারেন্স আয়োজন করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রতিদিনের সংবাদকে জানান, বৈশ্বিক অর্থনৈতিক মন্দার সময়ে প্রবাসী আয় দেশের রিজার্ভ বৃদ্ধিতে বড় ভূমিকা রাখতে পারে। কিন্তু অনেক প্রবাসী দেশের চিন্তা না করে তাদের উপার্জিত অর্থ বিভিন্ন অবৈধ পথে পাঠিয়ে থাকেন। আর সেপথে তাদের আয় দেশে পাঠানোর কারণে প্রবাসী র‌্যামিটেন্স কমে যাচ্ছে। এই বিষয়ে সরকারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসক হিসেবে সকল প্রবাসী এবং তাদের পরিবারকে একটি চিঠি দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে তাদের আয় যাতে বৈধ পথে দেশে পাঠান সেই অনুরোধ থাকবে।

প্রেস কনফারেন্সে জেলা কর্মসংস্থান কর্মকর্তা মোশাররফ হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জাহিদ আক্তারসহ টেলিভিশন ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close