সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া (পাবনা)

  ৩০ নভেম্বর, ২০২২

একসঙ্গে মা-ছেলের এসএসসি পাস

ছেলের সঙ্গে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে ভালো ফল করেছেন মা। এমন ফলে আনন্দের জোয়ার এখন পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামে। চলতি বছর রাজশাহী বোর্ড ও কারিগরি বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয় সুলতানপুর গ্রামের আব্দুর রহিমের স্ত্রী মোছা. মুন্জুয়ারা খাতুন ও ছেলে মো. মেহেদী হাসান। পরীক্ষায় মা পেয়েছেন ৪.৮৯, আর ছেলে পেয়েছে ৪.৯৩। একসঙ্গে পাশ করায় পরিবারের সবাই খুশি। ভালো ফল করায় তাদের বাহবা দেন সহপাঠী ও শিক্ষকরা।

জানা গেছে, মুন্জুয়ারা খাতুন তার দুই সন্তানদের পড়ালেখা করাতে গিয়ে আবারও পড়াশোনার প্রতি টান অনুভব করেন। তাই দুই বছর আগে খানমরিচ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে ভর্তি এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেন। তার পড়াশোনা শুরুর ইচ্ছার কথা শুনে এগিয়ে আসেন আব্দুর রহিম। পড়াশোনার জন্য বই দিয়ে সহযোগিতা করেছেন ছেলে। এ বছর ছেলের সঙ্গে পরীক্ষা দিয়ে এমন ফল অর্জনের বিষয়টি এখনও বিশ্বাস করতে পারছেন না মুন্জুয়ারা নিজেই।

মুন্জুয়ারা বলেন, এই ফলের নেপথ্যে কাজ করেছে স্বামীর অনুপ্রেরণা ও আমার ইচ্ছাশক্তি। অনেক কষ্ট করে ছেলে বড় করার পর নিজেরও মনে হয়েছে একটু পড়াশোনা করতে পারলে ভালো হতো। কিন্ত দুই সন্তানের পর নিজের পড়ালেখার খরচ চালানোর সামর্থ্য আমার ছিলো না। তবুও অনেক কষ্টেই পড়াশোনা চালিয়েছি। এখন উচ্চতর শিক্ষা গ্রহণের আকাঙ্খা আরো বেড়ে গেলো। সুযোগ পেলে আরও পড়াশোনা করতে চাই।

ছেলে মেহেদী হাসান বলেন, আমার মা অনেক কষ্ট করে পড়াশোনা করেছে। একসঙ্গে পাস করায় খুবই আনন্দিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close