সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২২

দোকানে ক্রেতাদের ভিড়

সিরাজগঞ্জে উষ্ণতার সন্ধানে মানুষ

শীতের শুরুতেই সিরাজগঞ্জে গরম কাপড়ে উষ্ণতার সন্ধান করছে মানুষ। প্রতিদিন সন্ধ্যার পর ফুটপাতের দোকানগুলোতে নারী-পুরুষ ও শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। প্রতি বছর শীতের তীব্রতা বাড়লে গরম কাপড় কেনা শুরু হয়। কিন্তু এবার শীত বাড়ার আগেই কাপড় কেনা শুরু হয়েছে।

সিরাজগঞ্জ শহরের বড় বাজারসহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায়, ফুটপাতের দোকানগুলোতে উপচেপড়া ভিড়। মার্কেটগুলোতে গরম কাপড়ের যে দাম তার চেয়ে তুলনামূলক ফুটপাতের কাপড়ের দাম কম হওয়ায় মানুষের ভিড় বেশি।

শীতের কাপড় কিনতে আসা কলেজছাত্রী রুমানা জানান, বড় বড় দোকানগুলোতে কাপড়ের দাম অনেক বেশি, তাই এখানে কাপড় কিনতে এসেছি। এই দোকানগুলোতে ২০০-৩০০ টাকার মধ্যে গরম কাপড় কেনা যায়। মার্কেটে গেলে এই টাকায় কাপড় পাওয়া যায় না।

ছেলে-মেয়ে নিয়ে এসেছেন শহিদুল ইসলাম। তিনি জানান, ফুটপাত থেকে ছেলে ও মেয়ের জন্য সোয়েটার কিনলাম দুইটা ৫০০ টাকা দিয়ে। কিন্তু মার্কেটে গেলে এই দুইটি সোয়েটার হাজার টাকার নিচে পাওয়া যেত না। আমাদের মত মানুষের ফুটপাত বা হকার্স মার্কেটের গরম কাপড়ের উপরই ভরসা করতে হয়। দুই থেকে তিন হাজার টাকা দিয়ে গরম কাপড় কেনার সাধ্য আমাদের নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close