বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২২

শার্শায় আফিল জুট মিলে আগুন

যশোরের শার্শার এমপি শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন আফিল জুট উইভিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে শতকোটি টাকার পাট ও মিলের মেশিন পুড়ে গেছে। এ সময় শত শত নারী-পুরুষ শ্রমিক মিলে কাজ করছিল। তাড়াহুড়ো করে বেরুতে গেলে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে আখের আলী (৫০) নামে এক শ্রমিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) দুপুর ১টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস নিশ্চিত করেছে। বেনাপোল, কলারোয়া, ঝিকরগাছা ও যশোরের সাতটি ইউনিট ২ ঘণ্টা চেষ্টার পর বেলা ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বেনাপোল ফায়ার ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনোরঞ্জন জানান, আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন তারা। পরে অন্যান্য ফায়ার স্টেশনের কর্মীরা এসে তাদের সঙ্গে যোগ দেন। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। তদন্ত না করে ক্ষয়ক্ষতির হিসাব বলা না গেলেও শতকোটি অনুমান করা হচ্ছে। প্রচুর পাট পুড়ে গেছে। মেশিনপত্র পুড়ে নষ্ট হয়ে গেছে। বেশ কিছু শ্রমিক আহত হয়েছেন।

আফিল উইভিং জুট মিলের জেনারেল ম্যানেজার আহাদ আলী জানান, হঠাৎ করে মিলের মধ্য থেকে ধোঁয়া দেখা যায়। আস্তে আস্তে মিলের চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। তবে মিলে থাকা মেশিনারিজসহ শতকোটি টাকার অধিক মালামাল পুড়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close