গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২২

রহনপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ৯ সদস্য অনাস্থা প্রস্তাব এনেছেন। এর মধ্যে সংরক্ষিত তিনজন ও সাধারণ সদস্য ছয়জন রয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৭ নভেম্বর বিভিন্ন দপ্তরে একটি লিখিত আবেদন করেছেন তারা। তবে এখন পর্যন্ত তদন্ত না হওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন ইউপি সদস্যরা।

অভিযোগে জানা গেছে, ১৭ নভেম্বর জেলা প্রশাসকের কাছে করা লিখিত অনাস্থা প্রস্তাবে নিয়মিত মাসিক সভা না হওয়া, সভা না করে সদস্যদের স্বাক্ষর গ্রহণ, সভায় ইউপি সদস্যদের মতামতকে অগ্রাহ্য করাসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করা ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুন জানান, এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন রেজার কাছে এর আগে একটি লিখিত আবেদন করলে চেয়ারম্যান দুঃখ প্রকাশ করে পরবর্তীতে সঠিকভাবে পরিষদ পরিচালনা করার অঙ্গীকার করেন। পরে তিনি সেখান থেকে সরে আসায় আমরা বিষয়টি জেলা প্রশাসককে জানাতে বাধ্য হয়েছি। অনাস্থা প্রস্তাবে তিনি ছাড়াও স্বাক্ষর করেছেন ইউপি সদস্য রোকিয়া বেগম, নারগিস বেগম ও রুমেশা বেগম, প্যানেল চেয়ারম্যান-১ মজনু মিঞা, সদস্য মনিরুল ইসলাম, বাচ্চু আলী, মনিরুল ইসলাম মুকুল ও মো. খলিল।

প্যানেল চেয়ারম্যান মজনু মিঞা বলেন, চেয়ারমান একক সিদ্ধান্তে পরিষদ পরিচালনা করে থাকেন। সদস্যদের কোনো পাত্তা দেওয়া হয় না। বরাদ্দ বিষয়ে কোনো কিছু তাদের অবগত না করে তিনি একাই সিদ্ধান্ত নেন। তিনি পরিষদের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত।

রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান বলেন, আমি শুনেছি তারা একটি অভিযোগ দিয়েছে। সাক্ষাতে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্রনাথ ওরাঁও জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে কর্মকর্তা নিয়োগ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close