ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

ইসলামপুরে পল্লী জনকল্যাণ সংস্থা

গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও

জামালপুরের ইসলামপুরে পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি এনজিও ঋণ দেওয়ার কথা বলে গ্রাহকদের কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলার মালামারা গ্রামের ফকির আলী, হাছেনা, ফুলু, শাহজল ও হামিদুরসহ ভুক্তভোগীদের অভিযোগ, পল্লী জনকল্যাণ সংস্থা নামে একটি এনজিও সম্প্রতি পৌর শহরে পাটনিপাড়া মোড়ে ব্যবসায়ী লিটন মিয়ার বাসা ভাড়া নিয়ে তাদের অফিস কার্যক্রম শুরু করে। দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহসহ বিভিন্ন উপজেলায় কাপড়ের ব্যবসা, মনোহারী দোকান, গরু খামার, মুরগী খামার, প্রবাসী ঋণ দেওয়ার কথা বলে জামানত স্বরুপ জনপ্রতি ৫ হাজার থেকে ১০ হাজার টাকা অগ্রীম সঞ্চয় নেয়।

এদিকে ১৮ নভেম্বর সকাল থেকে ভুক্তভোগীরা ঋণ নিতে অফিসের সামনে ভীড় জমায়। কিন্তু অফিস আর কেউ খুলতে আসে না। পরে ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিতে যায়। খোঁজ নিয়ে জানা যায়, ভূয়া এনজিওটি তাদের সঞ্চয় ও ঋণদান পাশ বইতে নিউগুলশান, পূর্বাচল মডেল টাউন, ঢাকা-১২০০, প্রধান কার্যালয়ের ঠিকানা উল্লেখ করলেও ওই ঠিকানাটি মিথ্যা। অনুসন্ধানে জানা গেছে, ওই ভুয়া এনজিও কর্মকর্তা প্রতারক চক্রের আসল ঠিকানা হচ্ছে নারায়নগঞ্জের আড়াইহাজার থানার ব্রামন্দী ইউনিয়নের লস্করদী এলাকার বাসীন্দা রহমত উল্লাহর ছেলে। প্রতারক মোবারক হোসেন এবং একই এলাকার বাসিন্দা শহিদুল্লাহর ছেলে মামুন। এছাড়াও শফিক নামে এই চক্রের আরও এক সদস্য রয়েছে। যারা দীর্ঘ দিন ধরে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে বিভিন্ন এলাকায় মানুষের সাথে প্রতারণা করে আসছে। এ ব্যাপারে বাসা মালিক লিটন মিয়া জানান, ঘটনার চার-পাঁচ দিন আগে তারা বাসা ভাড়া নেওয়ার কথা বলে সাইন বোর্ড টানিয়ে রুমে চেয়ার টেবিল আসবাবপত্র উঠিয়ে বাসাভাড়া চুক্তি করার নামে তালবাহানা করছিল। বিষয়টি টের তাদের ছাইন বোর্ড নামিয়ে ফেলি। এরপর থেকে তাদের আর খোঁজে পাওয়া যাচ্ছেনা। এ ঘটনায় বাসার মালিক লিটন মিয়া ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ওসি মুহাম্মদ মাজেদুর রহমান মাজেদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তাভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close