চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ২১ নভেম্বর, ২০২২

করোনায় বন্ধ হওয়া ট্রেন চালুর দাবি

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। স্বাভাবিক জীবনযাপন করছে মানুষ। কিন্তু করোনার সময় রেলওয়ের পশ্চিমাঞ্চলের বন্ধ হয়ে যাওয়া লোকাল ট্রেন আড়াই বছরেও চালু হয়নি। ট্রেনগুলো বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। তাদের এখন বেশি ভাড়া দিয়ে সড়কপথে চলাচল করতে হচ্ছে।

জ্বালানি তেলের দাম বাড়ায় সড়ক পরিবহনে ভাড়া বেড়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা এসব ট্রেন চালুর দাবিতে রেলওয়ে কর্তৃপক্ষের কাছে বারবার ধরণা দিয়ে যাচ্ছেন। বিভিন্ন ব্যানারে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করছেন স্থানীয়রা। কিন্তু কর্তৃপক্ষের এ ব্যাপারে মনোযোগ নেই বলে দাবি চাঁপাইনবাবগঞ্জের মানুষের। চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হয়ে যাওয়া আন্তঃনগর, লোকাল ও কমিউটার ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে জাসদ। রবিবার (২০ নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের প্ল্যাটফর্মে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

এতে বক্তব্য দেন জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সহসভাপতি আব্দুল হামিদ রুনু, সহসভাপতি নিয়ামুল হক, সদস্য হেলালুজ্জামান হেলাল, জেলা যুবজোটের জেলা সভাপতি তরিকুল ইসলাম, ব্যবসায়ী কাজেম আলী, জাতীয় শ্রমিক জোটের জেলা আহ্বায়ক সাজেমান আলী।

জেলা যুব জোটের সাধারণ সম্পাদক আবু হেনা বাবলুর সভাপতিত্বে সঞ্চালনা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ (জাসদ) এর সহ-সম্পাদক আব্দুল মজিদ। পরে রেলমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে তুলে দেন নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close