পাবনা ও রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২২

পাবনায় জমি নিয়ে বিরোধে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

রায়পুরায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

পাবনায় জমি নিয়ে বিরোধের জেরে শরিফুল ইসলাম (৩১) নামের একজন ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশী। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলায় ভাঁড়ারা ইউনিয়নের ভাঁড়ারা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শরিফুল ওই গ্রামের সামাদ সরদারের ছেলে ও ইসলামী আন্দোলন ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কসমেটিক্সের ব্যবসা করতেন।

স্থানীয়রা জানান, বাড়ির পাশের একটি বাঁশঝাড় নিয়ে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিলো। এর জেরে গতকাল সকালে শরিফুল সেই সেখানে বাঁশ কাটতে যায়। এ সময় প্রতিবেশী চাচা মজনু সরদারের দুই ছেলে স্বপন ও শাহীন তাকে এলোপাথাড়িভাবে কুড়াল ও ধারালো চাকু দিয়ে কুপিয়ে হত্যা করে। স্থানীয়রা গেলে অভিযুক্তরা ঘটনাস্থল থেকে সটকে পড়ে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, তাদের মধ্যে জমিজমা নিয়ে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিলো। এ নিয়ে ইউনিয়ন পরিষদে তারা আসছিলেন। কিন্তু আদালতে মামলা চলমান থাকায় মিমাংসা করা সম্ভব হয়নি। গতকাল সকালে বাঁশঝাড়ে গেলে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান হত্যার পরে অভিযুক্তরা পালিয়েছে। তবে তাদের গ্রেপ্তারে অভিযান অব্যহত রয়েছে।

এদিকে নরসিংদীর রায়পুরা প্রতিনিধি জানান, রায়পুরায় পারিবারিক কলহের জেরে বড় ভাই ইদ্দিস মিয়াকে (৫০) সাবল দিয়ে কুপিয়ে খুন করেছেন ছোট ভাই শহিদ (৪০)। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উত্তরবাখরনগর ইউনিয়নের উত্তরবাখরনগর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ অভিযুক্ত বড়ভাই ইদ্দিস মিয়াকে গ্রেপ্তার করে। দুজনই উত্তরবাখরনগর গ্রামের মৃত মান্নান মিয়ার ছেলে।

শহিদ মিয়ার স্ত্রী জানান শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পারিবারিক কলহের কারনে ইদ্দিস মিয়ার স্ত্রী ও মেয়ের সঙ্গে শহিদ মিয়ার পরিবারের ঝগড়া হয়। ইদ্দিস মিয়ার স্ত্রী ও মেয়ে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকলে এক পর্যায়ে শহিদ মিয়া রাগান্বিত হয়ে তার স্ত্রীর ও মেয়ের গায়ে হাত তোলেন। এরই জেরে তার বড় ভাই ইদ্দিস মিয়ার মধ্যে কলহ বাঁধে। পরে ইদ্দিস মিয়া ক্ষোভে তার হাতে থাকা সাবল দিয়ে শহিদ মিয়াকে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নরসিংদী সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। নরসিংদী হাসপাতালে নেওয়ার পথে শহিদ মারা যান।

উক্ত ঘটনার সত্যতা স্বীকার করে শহিদ মিয়ার ছোট বোন ছিদ্দিকা জানান, ছোট ভাই শহিদ মিয়া ও তার স্ত্রীর ঝগড়াকে কেন্দ্র করেই বড় ভাই ইদ্দিস মিয়া ছোট ভাইকে সাবল দিয়ে আঘাত করে হত্যা করেছে।

ওসি আজিজুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে প্রধান আসামমি ইদ্দিস মিয়াকে গ্রেপ্তার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close