জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী)

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

ধুলামাটির ওপর চলছে কার্পেটিং

সৈয়দপুরে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ উঠেছে। তড়িঘড়ি করে ধুলো আর মাটির ওপরই চলছে কার্পেটিংয়ের কাজ। এর ফলে ২৪ ঘণ্টার মধ্যেই সংস্কার করা সড়কের পাথরসহ অন্যান্য উপকরণ উঠে যাচ্ছে।

উপজেলার এলজিইডি অফিস মারফত জানা যায়, ২০২১-২০২২ অর্থ বছরে উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নে রেলওয়ে কারখানার ব্রিজ সপ থেকে পোড়ার হাট ডিসি মোড় পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক পাকা করণে সংস্কারে বরাদ্দ দেওয়া হয় ৭০ লাখ ৪২ হাজার ৩৮৫ টাকা। কাজটি পায় দিশা ট্রেডার্সের স্বত্বাধিকারী ঠিকাদার আফতাব উদ্দিন। ২০২১ অর্থ বছরে জুন থেকে শুরু করে ২০২২ এর জুন মাসে শেষ হওয়ার কথা। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে সড়কের উপরের অংশ উপরে ফেলেন। এরপর দীর্ঘদিন অতিক্রমের পর ২২ সেপ্টেম্বর তড়িঘড়ি করে কার্পেটিং শুরু করেন।

স্থনীয়রা বলেন, কার্পেটিং করার আগে সড়কের ধুলো মাটি পরিস্কার করার কথা। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠান তা না করে দ্রুত কার্পেটিংয়ের কাজ অব্যাহত রেখেছেন। জয়নাল আবেদীন নামের এক ব্যাক্তি জানান সড়ক সংস্কার কাজ অনিয়ম হলে যাতে কেউ প্রতিবাদ করতে সাহস না পায় এজন্য ওই ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মেম্বার বাবলুকে দিয়ে সংস্কার কাজ করানো হচ্ছে। তিনি বলেন, যে মাপের পাথর ও পিচ দেয়ার কথা তা দেওয়া হচ্ছে না। এর ফলে একদিকে চলছে কার্পেটিংয়ের কাজ চলছে অন্যদিকে পথচারীর পায়ের ভারে তা উঠে যাচ্ছে।

স্থনীয়রা আরও জানান, ঠিকাদার আফতাব হোসেন সড়কের কাজে দুর্নীতি ও অনিয়ম করতেই বাবলু মেম্বারকে দিয়ে কাজ করাচ্ছেন। সংস্কার কাজে অনিয়মের অভিযোগ যাকে দিবো, তারাও ওই ঠিকাদারের সাথে মিশে আছে।

এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদার আফতাব বলেন, আমার লাইসেন্সে কাজ নেওয়া হলেও কাজটি করছেন বাবলু মেম্বার। এই কাজে অনিয়ম হলে তার দায়ভার তাকেই বহন করতে হবে।

ওই ইউনিয়নের চেয়ারম্যান জুন সরকার বলেন, সড়ক সংস্কারে অনিয়ম হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উচিত কঠোর ব্যবস্থা নেওয়া।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আলী রেজা রাজু বলেন, সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ পেয়েছি। সত্যতা মিললে বিল আটকিয়ে পুনরায় ওই সড়কের কাজ করে নেওয়া হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close