জালাল উদ্দিন ভিকু, দৌলতপুর (মানিকগঞ্জ)

  ২৬ সেপ্টেম্বর, ২০২২

অযত্নে রয়েছে দৌলতপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

মানিকগঞ্জের দৌলতপুরেপ্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিতঅত্যাধুনিক তিন তলা বিশিষ্টউপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালএখন অযত্নে রয়েছে। এখানে লতা পাতা গজিয়ে ঝোঁপ জঙ্গল সৃষ্টি হয়েছে।

মহান স্বাধীনতা ওমুক্তিযুদ্ধে যে সকল বীর মুক্তিযোদ্ধা দেশের জন্য লড়েছেন তাদের সম্মানে বর্তমান সরকার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট অত্যাধুনিকদৌলতপুরউপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সভবন নির্মাণ করে দিয়েছেন। ভবনটিরনিচতলা,দ্বিতীয় তলায় মার্কেট এবং তিনতলায় অফিস কক্ষ রয়েছে। ২০১৭ সালের ১০ মে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়েনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক,স্থানীয় সংসদ সদস্য আলহাজ এ.এম নাঈমুর রহমান দুর্জয়। দীর্ঘদিনউদ্বোধন না হওয়ায়মুক্তিযোদ্ধা কমপ্লেক্সভবনটি অযত্নে পড়ে রয়েছে। ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ধুলো জমে যায়। সীমানা প্রাচীর ও প্রধান ফটকেলতা পাতা গজিয়ে উঠেছে। ভবনের কক্ষে ধুলাবালি,মাকড়সা,ময়লা জমে গেছে।

বীরমুক্তিযোদ্ধা এস আর রেজা বলেন, দীর্ঘদিন যাবৎ দৌলতপুর উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের কমিটি নেই। উদ্বোধনের বিষয়ে আমি নিজে কয়েকবার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী মহোদয়,ডিসি,ইউএনও’র সাথে কথা বলেছি। অনেক বীর মুক্তিযোদ্ধা মারা গেছেন।মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন হলে আমরা যারা জীবিতবীর মুক্তিযোদ্ধা আছিঅফিসটিতে বসে মতবিনিময় করতে পারতাম তাহলে মনের দিক থেকে শান্তি পেতাম। এবিষয়ে এলজিইডির নির্বাহী প্রকৌশলী বলেন,মানিকগঞ্জে আমি নতুন এসেছি। যতটুকু জানি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স অ্যাপেক্স এন্টারপ্রাইজ দুই বছর আগে অত্যাধুনিক উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ শেষ করে।

এবিষয়ে মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি নেই। কমপ্লেক্সভবনটি রক্ষণাবেক্ষণের জন্য জনবল নিয়োগ দেওয়া হয়নি, যার ফলে অপরিস্কার রয়েছে। উদ্বোধনের আগে পরিস্কার পরিচ্ছন্ন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close