মৌলভীবাজার ও ঝালকাঠি প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

রাজনগরে জমি নিয়ে বিরোধে সহোদর খুন

কাঁঠালিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

মৌলভীবাজারের রাজনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে সহোদর খুন হয়েছেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর গ্রামে এই সংঘর্ষ ঘটে। নিহতরা হলেন- ওই গ্রামের নুর মিয়ার ছেলে হেলাল মিয়া (৪০) ও কাজল মিয়া (২৫) এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকালে পূর্ব শত্রুতার জের ধরে কথা কাটাটির এক পর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে তুলাপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তায় সংঘর্ষে জড়িয়ে যায়। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন আপন দুই ভাই হেলাল মিয়া ও কাজল মিয়া। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃত ঘোষণা করেন।

রাজনগর থানার ওসি বিণয় ভুষণ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রতিদিনের সংবাদকে জানান, দীর্ঘদিন ধরে সুনামপুর ও তোলাপুর গ্রামবাসীর মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে দু’দল গ্রামবাসী মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে তাদের মধ্যে কথা কাটাকাটি ও সংঘর্ষ শুরু হয়। এতে দুই ভাই প্রাণ হারান। এই ঘটনায় জড়িত ৩ জনকে আটক করা হয়েছে।

এদিকে ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠির কাঁঠালিয়ায় ছোট ভাইয়ের হামলায় আহত বড় ভাইয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার চিংড়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। রাতে চিকিৎসাধীন অবস্থায় বড় ভাই ফিরোজ আলমের মৃত্যু হয়।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, ছোট ভাই রুহুল আমিনের সাথে এক বছর ধরে জমি নিয়ে বড় ভাই ফিরোজ আলমের বিরোধ চলছিল। এরই জেরে শুক্রবার রাতে দুই ভাইয়ের মধ্যে কথার কাটাকাটি হয়। এক পর্যায়ে ছোট ভাই হামলা চালিয়ে বড় ভাইকে আহত করে। গুরুতর আহত অবস্থায় ফিরোজ আলমকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাতেই তার মৃত্যু হয়।

ওসি মো. মুরাদ আলী জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালায়। অভিযুক্ত রুহুল আমিন ঘটনার পর থেকে পলাতক রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close