মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২২

মোংলায় ইউপি চেয়ারম্যান অপসারণ দাবিতে বিক্ষোভ

মোংলায় ইউনিয়নের বিভিন্ন কাজে দুর্নীতির অভিযোগে উঠেছে মিঠাখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে। রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় তাকে অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে গ্রামবাসী। উপজেলা ঠোটারডাঙ্গা সরকারি প্রা. বি.-এর সামনে মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিরুদ্ধে এ বিক্ষোভ হয়।

মানববন্ধনে উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার বলেন, ‘ওএমএসের তালিকায় থাকা আগের গরিবদের নাম কেটে চেয়ারম্যান উৎপল তার পছন্দের সচ্ছল লোকদের নাম দিয়েছেন, যারা এই কার্ড পাওয়ার যোগ্য নয়। সম্প্রতি উন্নয়ন প্রকল্পের দেখভালকারী এক কর্মকর্তাকে (ট্যাগ অফিসার) চেয়ারম্যানের আপন ভাই লাঞ্ছিত করে। তার দুর্নীতি ও অনিয়মের বিষয়টি জেলা প্রশাসকের নির্দেশে মোংলা উপজেলা কৃষি কর্মকর্তার কাছে তদন্তানাধীন রয়েছে।’ 

স্থানীয় আবু তাহের শেখ বলেন, ‘আমারে সরকার ৬২ শতক জমি রেকর্ড দিছিলো কিন্তু সেই জমি উৎপল চেয়ারম্যান ৫০ হাজার টাকায় বিক্রি করে দিছে। সরকারের কাছে আমি এই চেয়ারম্যানের কঠোর বিচার দাবি করি। আমি জেন আমার জমি ফেরৎ পাই।

মিঠাখালি ইউপি আ.লীগ সভাপতি প্রীতিশ চন্দ্র হালদার বলেন, চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে এ ইউনিয়নের সব উন্নয়ন প্রকল্পে তিনি চরম অনিয়ম ও দুর্নীতি করেছেন।

৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আশিষ হাওলাদার বলেন, চেয়ারম্যান উৎপল মন্ডল কাবিখা, কাবিটা প্রকল্পেও ব্যাপক অনিয়ম করেছেন। এসব প্রকল্প দিয়ে তিনি তার পরিবার, আত্মীয় সহ নিজ বাড়িতে মাটির কাজ করিয়ে অর্থ আত্মসাৎ করেছেন।

৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, গত ৮ সেপ্টেম্বর আমাদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি চলাকালে বাগেরহাট জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আমাদেরকে আশ্বস্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার। কিন্তু তার কোন সুরাহা এখনো আমরা পাইনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close