পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

  ১১ আগস্ট, ২০২২

একদিনের ব্যবধানে দুই বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

খুলনার পাইকগাছাতে মাত্র একদিনের ব্যবধানে ২টি বাল্য বিয়ে বন্ধ করে দিলেন ইউএনও মমতাজ বেগম। বুধবার (১০ আগস্ট) বিকাল ৩টার দিকে উপজেলার ২নং কপিলমুনি ইউনিয়নের বিরাশি গ্রামের রেজাউল গাজী তার অপ্রাপ্ত বয়স্ক কন্যাকে ডুমুরিয়া উপজেলার মাগুরঘোনা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত জশোর আলী মোড়লের ছেলে জাহিদ হোসেনের সাথে আনুষ্ঠানিক ভাবে বিয়ের আয়োজন করেন। খবর পেয়ে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম সরেজমিনে গিয়ে ওই বিয়ে বন্ধ করে দেন। এ সময় তিনি মেয়ের বাবা রেজাউল গাজীকে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন, কমান্ডার আবু হানিফ, ইউনিয়ন লিডার ফয়সাল হোসেন, আনসার সদস্য জাহাঙ্গীর ও ভিডিপি সদস্য আব্দুস সামাদ গাজী।

এদিকে, সোমবার (৮ আগস্ট) সন্ধায় উপজেলার গড়ইখালী ইউনিয়নের বাসাখালী গ্রামের আজিজ গাজী তার সপ্তম শ্রেণি পড়ুয়া কন্যাকে পাইকগাছা পৌরসভার শিববাটি গ্রামের মজিবর রহমানের ছেলে রাজু আহমেদের (২২) সাথে বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন।

খবর পেয়ে ইউএনও মমতাজ বেগমের নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন, আনসার কমান্ডার আবু হানিফ, ইউনিয়ন লিডার ফয়সাল হোসেন ও ভিডিপি সদস্য সামাদ গাজী অভিযান চালিয়ে মেয়ের পিতাকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম মেয়ের বাবাকে তিন হাজার টাকা জরিমানা করেন এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেন।

এ বিষয়ে ইউএনও মমতাজ বেগম বলেন, বাল্য বিবাহের কোন প্রকার ছাড় দেওয়া যাবে না।

প্রতিমাসে একাধিক বাল্যবিবাহ বন্ধ করে দিলেও কমছে না বাল্য বিবাহ। এজন্য পাশাপাশি এলাকার জনপ্রতিনিধি ও সুধী সমাজের কাছে বাল্যবিবাহ প্রতিরোধে সহযোগিতা কামনা করেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close