হবিগঞ্জ প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০২২

আজমিরীগঞ্জ আশ্রয়ণ প্রকল্প

ঘর দেওয়ার নামে ইউপি সদস্যের অর্থ আত্মসাৎ

হবিগঞ্জের আজমিরীঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের আনন্দপুর গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ইউপি সদস্য (মেম্বার) বিল্লাল মিয়ার। তাছাড়া সরকারের দেওয়া ঘর না পেয়ে মেম্বারকে দেওয়া টাকা ফেরত চাইলে তিনি এক ব্যক্তিকে মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত ৪ আগষ্ট আনোয়ার মিয়া নামের এক ভুক্তভোগী জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন। বিষয়টি এলাকার সচেতন মহলে ছড়িয়ে পড়লে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযোগ সূত্র জানা গেছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পে একটি ঘর পেতে কাকাইলছেও ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার বিলাল মিয়ার কাছে যান আনন্দপুর গ্রামের বাসিন্দা আব্দুল হাই মুন্সির ছেলে আনোয়ার আলী। এ সময় মেম্বার বিল্লাল মিয়া তাকে ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন খরচ বাবদ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয়, ওই মেম্বার এলাকার আরো কয়েক জনকে ঘর দিবেন বলে প্রত্যেকের কাছ থেকে ২৫ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এদিকে, বেশ কিছুদিন অতিবাহিত হলেও আনোয়ার মিয়াকে সরকারী ঘর এনে দিতে পারেননি মেম্বার বিল্লাল মিয়া। যে কারণে তিনি ঘরের জন্য মেম্বারকে চাপ প্রয়োগ করেন। এক পর্যায়ে আনোয়ার মিয়াকে ঘর না দিতে পেরে টালবাহানা শুরু করেন মেম্বার। বিষয়টি ভুক্তভোগী আনোয়ার মিয়া স্থানীয় কাকাইলছেও ইউপি চেয়ারম্যান মিছবাহ উদ্দিন ভূইয়াকে অবগত করেন।

আনোয়ার মিয়াকে জানান, মেম্বার বিল্লালের কাছে ঘর অথবা তাকে দেওয়া ২৫ হাজার টাকা ফেরত চাইলে সে উত্তেজিত হয়ে উঠে এবং অকথ্য ভাষায় গালি-গালাজ ও মারধর করে। এতে তিনি আহত হন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মেম্বার বিল্লাল মিয়া জানান, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে সেগুলো সম্পুর্ণ মিথ্যা। আমার প্রতিপক্ষরা আমার জনপ্রিয়তা নষ্ট করতে এমন মিথ্যা অভিযোগ দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close