আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ০৭ আগস্ট, ২০২২

পুকুরে বিষ দিয়ে মৎস্য নিধন

বরগুনার আমতলী পূর্ব শত্রুতার জেরে এক মৎস্য চাষির পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে প্রতিপক্ষ। এতে তার প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে। শনিবার (৬ আগস্ট) সকালে উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের দক্ষিণ গাজীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ চাষি মোশারেফ হাওলাদার ও শামীম মৃধা জানান, বাড়ির পাশের পুকুরে তারা মাছ চাষ করে আসছেন। পুকুরে বিভিন্ন জাতের পনের থেকে বিষ মণ মাছের পোনা ছাড়েন তারা। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার আশা করছিলেন। এরই মধ্যে শনিবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গিয়ে দেখেন পোনা মাছগুলো মরে ভেসে আছে। দুপুর পর্যন্ত পুকুরের সব মাছ মরে ভেসে উঠে।

মোশারেফ হাওলাদার অভিযোগ করেন, কয়েকদিন ধরে প্রতিবেশী শাহিন মাস্টার গংদের সঙ্গে তার বিরোধ চলছিল। তাদের সন্দেহ শাহিন মাস্টার ও তার লোকজন পুকুরে বিষ দিয়েছে।

মোশারেফ হাওলাদার আরও বলেন, শাহীন মাস্টার গংরা এর আগেও তাদের দুই লাখ টাকার মাছ মেরে ফেলে। এ বিষয়ে আমতলী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে শাহীন মাষ্টার, হানিফ খান ও নুরুল ইসলামসহ আরও ৮-১০ জনকে অজ্ঞাত নামা আসামি করে মামলা করেন তিনি। বর্তমানে মামলাটি তদন্তাধীন আছে।

এ ব্যাপারে অভিযুক্ত শাহীন মাস্টার বলেন, আমরা এই কাজ করি নাই। আমাদের হয়রানী করার জন্য দোষ দিচ্ছেন তারা। আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close