তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি

  ০৭ আগস্ট, ২০২২

এক কিলোমিটারের রাস্তাটি পথচারীদের গলার কাঁটা!

রংপুরের তারাগঞ্জে সামান্য বৃষ্টিতেই বাজারের সড়কে হাঁটু পানি জমে থাকে। তারাগঞ্জ নতুন চৌপথী বাসস্ট্যান্ড থেকে বাজারের অগ্রণী ব্যাংক মোড় পর্যন্ত ১ কিলোমিটারের এই রাস্তাটি পথচারীদের গলার কাঁটায় পরিণত হয়েছে। আবার যখন শুকনো থাকে তখন রাস্তায় বিছানো ইটগুলো ভেঙে যাওয়ার ফলে যে কোনো যানবাহন নিয়ে চলাচল করা কষ্টকর হয়ে যায়।

অটোভ্যানে অসুস্থ বয়স্ক মাকে নিয়ে বাজারের রাস্তাটি দিয়ে হাসপাতালে যাচ্ছিলেন কেল্লাবাড়ী এলাকার আজগর হোসেন নামের এক ব্যক্তি। কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, ‘এই রাস্তা দেখির লোক হামার তারাগঞ্জোত কায়ও নাই। কতদিন থাকি রাস্তাটা এভাবে ভাঙাচোরা হয়া পড়ি আছে তাওং ভালো করে না কায়ও। মাক ধরি মুই মেডিকেলোত যাইম। ভ্যানোত চরি গেইলে গোটায় রাস্তাটাতে ঝাঁকি নাগে।’

তারাগঞ্জ বাজারের লাইব্রেরি ব্যবসায়ী পলাশ রায় বলেন, দীর্ঘদিন রাস্তাটি এভাবে পড়ে থাকার কারণে আমাদের ব্যবসায় বিরূপ প্রভাব পড়েছে। ভাঙাচোরা রাস্তা দিয়ে মানুষ চলাচল কম করে। রাস্তার পাশেই আমাদের ব্যবসাপ্রতিষ্ঠান। মানুষ কম চলাচলের কারণে আমাদের ক্রেতাও কমে গেছে। রাস্তাটি সংস্কার হলে আমাদের ব্যবসা-বাণিজ্য ভালো হবে।

বাজারের মূল রাস্তাটির পাশেই রয়েছে এ উপজেলার বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। তারাগঞ্জ ও এ কামিল মাদরাসা, তারাগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাগঞ্জ ও এ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। রয়েছে সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং, ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিং ও ব্যাংকের এটিএম বুথ। গুরুত্বপূর্ণ রাস্তাটি এভাবে অযত্নে পড়ে থাকার কারণে ব্যাংকে সেবা নিতে আসা সেবাগ্রহীতাদের বেকায়দায় পড়তে হয়। দারুণ কষ্ট ভোগ করতে হয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের।

নবম শ্রেণির শিক্ষার্থী আসলাম জানান, সে পাশের উপজেলা কিশোরগঞ্জের বাহাগিলী থেকে তারাগঞ্জে পড়ার জন্য যায়। এ রাস্তাটিতে বর্ষাকালে ও শুকনো মৌসুমে সবসময়ই চলাচল করতে দারুণ কষ্ট পোহাতে হয় তাদের। রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য আহ্বান জানান এই শিক্ষার্থী।

জানতে চাইলে তারাগঞ্জ উপজেলা প্রকৌশলী আহম্মেদ হায়দার জামান বলেন, রাস্তাটি মূলত সড়ক ও জনপথ বিভাগের। আমাদের আওতায় এই রাস্তাটি নেই। তাই এটি সংস্করণের জন্য কিছু করতে পারি না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close