ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ০৫ আগস্ট, ২০২২

যুবলীগ নেতা হত্যায় ১১ জনের যাবজ্জীবন

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক রিয়াজ উদ্দিন দুলাল (৪০) হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক তালুকদার, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন ও কামাল। তারা সবাই বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে জানা গেছে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব কুমার সরকার বলেন, মামলায় ১৩ আসামির মধ্যে খোরশেদ ও এরশাদকে খালাস দিয়েছেন আদালত। তবে অপর ১১ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতেই উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১১ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন নিহত যুবলীগ নেতা দুলাল এবং মামলার প্রধান আসামি দন্ডপ্রাপ্ত বিএনপি নেতা নাজিরুল হক তালুকদার। ওই নির্বাচনে দু’জনেই পরাজিত হলে ২০১১ সালের ১৬ জুন যুবলীগ নেতা দুলালকে কুপিয়ে মারাত্মক জখম করে আসামিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার পাঁচ দিন পর মারা যান দুলাল। এ ঘটনার পরদিন নিহতের ছোট ভাই বাদী হয়ে নাজিরুল হক তালুকদারসহ ১৩ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close