শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ০৫ আগস্ট, ২০২২

জমির জন্য গৃহবধূকে হত্যা, স্বামী গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুরে জমির জন্য গৃহবধূ খাদিয়া আক্তার স্মৃতিকে (২২) হত্যা অভিযোগে স্বামী জাহিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৮ জুন বিকালে উপজেলা বারতোপা গ্রাম থেকে স্মৃতির মরদেহ উদ্ধার করা হয়। তবে জাহিদুল পলাতক ছিল। ময়নাতদন্তের রির্পোটে জানা যায় স্মৃতিকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছিল। এরপর থেকেই জাহিদুলকে গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ।

ঘটনার ৩৭ দিন পর বৃহস্পতিবার ভোরে জাহিদুলকে ঢাকার গীনরোড থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারকৃত জাহিদুল ইসলাম উপজেলার পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের ছফির উদ্দিনের ছেলে। নিহত খাদিজা আক্তার স্মৃতি উপজেলার মাওনা ইউনিয়নের বারতোপা গ্রামের মৃত বাহাদুর খাদেমের মেয়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাওনা অস্থায়ী ফাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক আবু জাফর মোল্লা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদুল স্বীকার করেন যে শ্বাশুরি আলেয়া বেগমের নামে থাকা সোয়া ৫ শতাংশ জমি তার নামে লিখে না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে বালিশ চাপা দিয়ে স্মৃতিকে হত্যা করে।

নিহতের মা আলেয়া বেগম জানান, গত ৩ মে জাহিদুলের সাথে স্মৃতির বিয়ে হয়। বিয়ের পর থেকে রাজমিস্ত্রি জাহিদুল স্মৃতিকে নির্যাতন করত। একমাত্র মেয়ের সুখের কথা ভেবে মেয়ের জামাইকে নিজের বাড়ীতে থাকতে দেন। কিছু দিন ধরে জাহিদুল আলেয়া বেগমের নামে থাকা জমি তার নামে লিখে দিতে চাপ দেন। এনিয়ে জাহিদুলের সাথে স্মৃতির বিরোধ সৃষ্টি হয়। আলেয়া বেগম বলেন তার স্বামী সন্তান নেই। একমাত্র মেয়েই ওই জমির মালিক হবেন। এতে জাহিদুল ক্ষিপ্ত হয়ে জমির জন্য স্মৃতিকে হত্যার হুমকি দিত। গত ২৮ জুন সকালে আলেয়া বেগম চাকরিতে চলে যান। বিকালে বাড়ী ফিরে ঘরে মেয়ের মরদেহ দেখতে পান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close