রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৩ আগস্ট, ২০২২

সভাপতি ও অধ্যক্ষের দ্বন্দ্বে বৃত্তি বঞ্চিত শিক্ষার্থীরা

যাদুরচর ডিগ্রি কলেজে সভাপতি ও অধ্যক্ষের দ্বন্ধে প্রথম বর্ষের শিক্ষা উপবৃত্তি না পেয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রৌমারী উপজেলার যাদুরচর ডিগ্রি কলেজ চত্বরে এ মানববন্ধন করা হয়েছে। এতে শিক্ষা উপবৃত্তি থেকে বঞ্চিত হওয়া ১৬৯ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এ সময় বক্তব্য দেন ওই কলেজের প্রথম বর্ষের ছাত্র রাজু আহমেদ ও শাহনাজ খাতুন।

জানা গেছে, যাদুরচর ডিগ্রি কলেজের গর্ভনিং বডির সভাপতি আব্দুস সালাম মন্ডল ২০২১ সালের ১১ অক্টোবর স্বাক্ষরিত পত্রের মাধ্যমে অধ্যক্ষ রফিকুল ইসলামকে বহিস্কার করে একই তারিখে শফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেন। অধ্যক্ষ রফিকুল ইসলাম সভাপতির স্বাক্ষরিত সাময়িক বহিস্কারপ্রত্রের বিরুদ্ধে হাই কোর্টে রিট করলে গত ১৩ মার্চ ওই পত্র স্থগিত করে দেয় হাই কোর্ট। এতে ক্ষিপ্ত হয়ে ১৮ মার্চ অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে অফিসিয়ালি কাজ বন্ধ করে দেয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম। পরে অধ্যক্ষ রফিকুল ইসলাম ২০ মার্চ ইউএনও বরাবর লিখিত আবেদন দেন। এসময় দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলামের অবহেলা ও তার গাফলতির কারনে ১৬৯ জন শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হয়।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা প্রথম বর্ষের ১৬৯ জন শিক্ষার্থী রয়েছি। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম তার দায়িত্বের অবহেলার কারণে উপবৃত্তির ফরম অনলাইনে পূরণ করতে পারেনি। আমরা শিক্ষা মন্ত্রাণালয়ের ঘোষণা মোতাবেক যথা সময়ে আবেদন ফরম পূরণ করে কলেজে জমা দেই। শিক্ষা উপবৃত্তির জন্য অনলাইনে আবেদনের শেষ তারিখ ছিল গত ১০ এপ্রিল।

শিক্ষার্থী শাহনাজ পারভীন বলেন, আমরা ১৬৯ জন শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হয়েছি। সরকারের কাছে উপবৃত্তির জন্য দাবি করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close