হবিগঞ্জ প্রতিনিধি

  ০৩ আগস্ট, ২০২২

বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে বিনামূল্যের বাজার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায় দুস্থ, বন্যায় ক্ষতিগ্রস্থ ও কর্মহীন ও ছিন্নমূল মানুষের মধ্যে প্রতি বছরের মতো এবারও মাসব্যাপী বিনামূল্যে বাজার দিচ্ছে হবিগঞ্জ জেলা যুবলীগ। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে শহরের টাউনহল রোড এলাকায় বিনামূল্যের বাজার (নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী) বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির।

হবিগঞ্জ জেলা যুবলীগ সাধারণ সম্পাদক প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহির সার্বিক ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আতাউর রহমান সেলিম, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, চেম্বার অব কমার্স প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম প্রমুখ।

সরেজমিন গিয়ে দেখা যায়, টাউন হলের সামনে বিনামূল্যে আলু, বেগুন, পেঁপে ও ডুগিসহ বিভিন্ন ধরণের শাক সবজি অসহায় লোকজনের হাতে হাতে তুলে দিচ্ছেন নেতারা। আর বিনামূল্যে এসব নিত্য প্রয়োজনীয় সামগ্রী হাতে পেয়ে খুশি অসহায় হতদরিদ্ররা। খুশি মনে তারা শাক সবজি নিয়ে বাড়ি ফিরছেন। তাই বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন হবিগঞ্জের সচেতন মহল।

উদ্যোক্তা মহিবুর রহমান মাহি বলেন, গত বছরও আমি শোকের মাসে অসহায় এসব মানুষদের মধ্যে বিনামূল্যে নিতপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছিলাম। এবার তা শুরু করেছি। পর্যায়ক্রমে শাক সবজির পাশাপাশি ডিমসহ আরো পুষ্টিকর খাবার অসহায় মানুষদের মধ্যে বিতরণ করবো। মাহি বলেন, বঙ্গবন্ধু আমাদের সেই শিক্ষাই দিয়ে গেছেন যাতে করে আমরা সারাজীবন অসহায় দরিদ্র ও নিপিড়ীত মানুষদের পাশে থাকতে পানি।

নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনের পুর্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে এমপি আবু জাহির বলেন, জাতির পিতার শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মাস ব্যাপী নানান কর্মসূচি গ্রহন করা হয়েছে। জেলা আওয়ামী লীগসহ প্রত্যেকটি অঙ্গ ও সহযোগী সংগঠন মাসটি গুরুত্বের সাথে কর্মসূচিগুলো পালন করবে। এছাড়াও জাতির পিতার রুহের মাগফিরাত কামনায় মসজিদে মসজিদে মিলাদ ও দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close