পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০১ জুলাই, ২০২২

পটিয়ায় বিপুল পরিমাণ সরকারি বই জব্দ

চট্টগ্রামের পটিয়া থেকে বিপুল পরিমাণ সরকারি বই জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের মিলিটারিপুল এলাকার মোস্তাফা পেপার মিলের গোডাউন থেকে এসব বই জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিপুল পরিমান বই। যার আনুমানিক ওজন সাড়ে ৪ মেট্রিকটন। এর মধ্যে বাংলা, ইংরেজী, গণিত, হিসাব বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, কৃষি শিক্ষা, সমাজ বিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ও ভুগোল বই রয়েছে। সন্ধ্যায় এ রির্পোট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

জানা গেছে, একটি সংঘবদ্ধ চক্র হাটহাজারী উপজেলা থেকে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিপুল পরিমাণ বই পাচার করেছে। এ ঘটনায় হাটহাজারী থানায় একটি মামলা রেকর্ড হয়েছে। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসি (তদন্ত) আমিরুল মুমিনুল গোপন সংবাদে খবর পেয়ে পটিয়া মোস্তাফা পেপার মিলে অভিযান চালায়। এসময় পেপার মিলের গোডাউনে সরকারি বই মজুদ করার হদিস মিলেছে। পরে পটিয়া ইউএনও আতিকুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার ঘটনাস্থলে ছুটে গিয়ে পেপার মিলের গোডাউন থেকে বই জব্দ করেছে।

পেপার মিলের সিনিয়র ডিজিএম আবদুল্লাহ আল মামুন জানান, তাদের পেপার মিলে ওয়েস্টিস প্রায় সাড়ে ৪ মেট্রিকটন পেপার গোডাউনে মজুদ রয়েছে। তবে কে এই ওয়েস্টিস এসেছে তা জানেন বলে জানান তিনি।

ওসি রেজাউল করিম মজুমদার জানান, হাটহাজারী উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে হাটহাজারী থানা পুলিশ, পটিয়া থানা পুলিশ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে সরকারি বইগুলো জব্দ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close